হ্নীলা পানখালী সড়কের বেহাল দশা

বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ | 52 বার

হ্নীলা পানখালী সড়কের বেহাল দশা

টেকনাফ উপজেলার হ্নীলা চৌমুহনীর প্রধান সড়কের সাথে সংযুক্ত পানখালী টু বাহার ছড়া ঢালু পর্যন্ত বিস্তৃত গ্রামীণ সড়কটির বেহাল অবস্থা। হ্নীলাবাস স্টেশন সংলগ্ন তরকারি বাজার পর্যন্ত অংশের মেরামত হলে ও অবশিষ্টাংশে এখনো রয়েছে জরাজীর্ণ অবস্থায়। ফলে সড়কটিতে নিয়মিত যাতায়াতে পথচারিরা সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, প্রতিবছর বর্ষাকালে বৃষ্টির পানিতে পীচঢালা গ্রামীণ সড়কটিতে সৃষ্ট হয়েছে ছোট ছোট গর্তের। তদুপরি এমন অবস্থায় জন গুরুত্বপূর্ণ সড়কটিতে চলাচল করে মালবাহী ট্রাক,ডাম্পার,পিকআপ সহ বড় আকারের যানবাহনগুলো। ফলে সড়কের ছোট গর্তগুলো বড় অংশের ভাঙ্গায় পরিণত হয়। এভাবে বৃদ্ধি পেতে থাকে সড়কটির বেহাল অবস্থা। এ ছাড়া এ সড়কটির উপর যাতায়াত নির্ভর করে জামেয়া দারুস্সুন্নাহ্ মাদ্রাসা,পানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়,নাফমেরিট মাল্টিমিডিয়া স্কুল ও হ্নীলা ফরেষ্ট অফিস সহ স্থানীয় জনসাধারণ। কর্তৃপক্ষের যথাযথ উদ্যোগ আর জনপ্রতিনিধির দৃষ্টি আকর্ষণের অভাবে দিনের পর দিন সড়কটির এমন নাজুক অবস্থা মনে করছেন ভোক্তভোগী পথচারিরা।

সড়কটির মেরামতে কোন উদ্যোগ গ্রহণ করা হয়ছে কী না জানতে চাইলে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, হ্নীলাবাসীর অতি প্রয়োজনীয় এ সড়কটি পুনঃ মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রস্তাব প্রদান করা হয়েছে। যত দ্রুত সম্ভব প্রস্তাবটি বাস্তবানের জন্য যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

সচেতন মহল মনে করছেন, হ্নীলা চৌমুহনী হতে বাহার ছড়া ঢালু পর্যন্ত বিস্তৃত সড়কটি প্রয়োজনীয় সংস্কার হলে সমুদ্র সৈকত সংলগ্ন মেরিন ড্রাইভের সাথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। ফলে হ্নীলা সহ এতদঞ্চলের সার্বিক অর্থনৈতিক চেহারা পাল্টে যাবে। এমনই সম্ভানাময়ী সড়কটির দিকে নজর দিতে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ জরুরী, এমনটি ভাবছেন স্থানীয়রা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!