হাসপাতালের পাশে মিললো শতাধিক নরকঙ্কাল

শনিবার, ২২ জুন ২০১৯ | ১০:১৮ অপরাহ্ণ | 218 বার

হাসপাতালের পাশে মিললো শতাধিক নরকঙ্কাল

ভারতের বিহারের মুজাফফারপুর শহরের শ্রীকৃষ্ণ মেডিকেল কলেজ হাসপাতালের পার্শ্ববর্তী একটি জঙ্গল থেকে একশ’রও বেশি নরকঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। শনিবার হাসপাতালের একটি তদন্ত দল ওই স্থানে অভিযান চালিয়ে এই নরকঙ্কালগুলো খুঁজে পায় বলে ভারতীয় সংবাদমাধ্যম এএনআইয়ের একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রসঙ্গত, এই হাসপাতালেই গত ২ সপ্তাহে এনসেফালাইটিসে আক্রান্ত হয়ে ১০৮ শিশুর মৃত্যু হয়েছে।

এ প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের ড. বিপিন কুমার বলেন, “এখানে অনেকগুলো নরকঙ্কাল পাওয়া গেছে। এ ব্যাপারে পরবর্তীতে বিস্তারিত জানাবেন কলেজের অধ্যক্ষ।”

ওই হাসপাতালের পরিচারক জনক পাসওয়ান সাংবাদিকদের বলেন, “দুই থেকে তিনটি মৃতদেহ আধপোড়া অবস্থায় পাওয়া গেছে। বাকিগুলোর কয়েকটি খোলা মাটিতে এবং অধিকাংশগুলো বস্তার ভেতর ছিল”।

“ময়নাতদন্ত শেষে লাশগুলো জঙ্গলের ভেতর ফেলে ফেয়া হয়। তবে, এ ব্যাপারে কিছু জিজ্ঞেস করতে আমার সাহসে কুলায়নি”, যোগ করেন জনক পাসওয়ান।

এদিকে মুজাফফারপুরের জেলা ম্যাজিস্ট্রেট এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই ঘটনার ব্যাখ্যা চেয়েছেন।

পুলিশ সুপার (এসপি) এসকে সাহি জানান, ময়নাতদন্ত বিভাগের আওতায় থাকবে উদ্ধার হওয়া নরকঙ্কালগুলো। তারাই এগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন।

এ প্রসঙ্গে সাংবাদিকদের এসপি সাহি বলেন, “ঘটনাটি অত্যন্ত অমানবিক। আমরা ওই হাসপাতালের সংশ্লিষ্ট প্রধানকে তলব করে এর কারণ অনুসন্ধান করার নির্দেশ দিয়েছি”।

তিনি আরো বলেন, “নিয়ম হলো হাসপাতালে কোনো মৃতদেহ আসলেই পুলিশকে জানানো। অজ্ঞাত লাশ পাওয়া গেলে অন্তত ৩ দিন ময়নাতদন্তের জন্য রাখা এবং ৩ দিন পরও যদি লাশ নিতে কেউ না আসে তাহলে ময়নাতদন্ত বিচাগ সিদ্ধান্ত নেবে যে লাশটি কিভাবে সৎকার করা হবে”।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!