সোমবার সিঙ্গাপুর নেওয়া হচ্ছে সুবীর নন্দীকে

রবিবার, ২৮ এপ্রিল ২০১৯ | ৪:৪৪ অপরাহ্ণ | 142 বার

সোমবার সিঙ্গাপুর নেওয়া হচ্ছে সুবীর নন্দীকে

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হচ্ছে দেশবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সোমবার (২৯ এপ্রিল) এয়ার এম্বুলেন্সে করে তাকে সেখানে পাঠানো হবে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

গুরুতর অসুস্থ অবস্থায় গত ১৪ এপ্রিল রাতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় সুবীর নন্দীকে। পরে হার্ট অ্যাটাক হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তার শারীরিক অবস্থা আগের চেয়ে একটু উন্নতির দিকে। তবে হৃৎপিণ্ডের অবস্থা বেশ জটিল। তাই উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত বিদেশে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিংয়ের মধ্য দিয়ে গানের জগতে আসেন সুবীর নন্দী। ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে তার কণ্ঠে অসংখ্য গান জনপ্রিয় হয়েছে।

চলচ্চিত্রে ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে প্রথম গান করেন সুবীর নন্দী। প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। চলতি বছর সংগীতে অবদানের জন্য তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করা হয়।

সুবীর নন্দীর প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিস্কো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে ১৯৮১ সালে। তিনি দীর্ঘদিন চাকরি করেছেন ব্যাংকে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!