সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল শুরু হচ্ছে ১ নভেম্বর

সোমবার, ২৮ অক্টোবর ২০১৯ | ৫:২০ অপরাহ্ণ | 120 বার

সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল শুরু হচ্ছে ১ নভেম্বর

টেকনাফে বৈরী আবহাওয়ার কারণে দীর্ঘ ছয় মাসের বেশি বন্ধ থাকার পর আগামী ১ নভেম্বর থেকে সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে।

সূত্রে জানা যায়, টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে বিআইডব্লিউটিএ’র অনুমতি নিয়ে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রু অ্যান্ড ডাইন, দি আটলান্টিক ক্রুজ, এলসিটি কাজল ও এলসিটি কুতুবদিয়া জাহাজ পর্যটকদের নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রতি বছর অক্টোবর কিংবা নভেম্বর থেকে সাগর পাড়ি দিয়ে সেন্টমার্টিনে বেড়াতে যান অসংখ্য পর্যটক। তারা থাকেন দ্বীপের প্রায় ১০০ টি হোটেল-মোটেল ও কটেজে।

বিআইডব্লিউটিএ’র টেকনাফ অঞ্চলের পরিদর্শক (পরিবহন) মোহাম্মদ হোসেন বলেন, জাহাজ কর্তৃপক্ষ যাতে কোনো ধরনের অতিরিক্ত যাত্রী পরিবহন না করে এবং ভাড়ার তালিকা টাঙানোর নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ বলেন, জাহাজ চলাচলের অনুমতির খবর দ্বীপে পৌঁছালে সব শ্রেণি পেশার মানুষের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে আসে। দ্বীপের মানুষগুলো অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন, কখন পর্যটকের সমাগম হবে। তাদের বরণে দ্বীপের হোটেল মোটেল, রেস্তোরাঁগুলো সাজানো হয়েছে রঙ-বেরঙে।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান বলেন, সাগর উত্তাল হয়ে পড়ায় স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে এতদিন জাহাজ চলাচল বন্ধ ছিল। বর্তমানে সাগর শান্ত ও পর্যটকদের কথা চিন্তা করে আবারো পর্যটক পারাপার শুরু হচ্ছে। আবহাওয়া ঠিক থাকলে নভেম্বরের প্রথম দিন থেকেই জাহাজ চলবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!