সাগরে ভেসে আসা ফিশিং ট্রলার সহ ৬ জেলের মৃতদেহ উদ্ধার

বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ | ১০:৩৮ পূর্বাহ্ণ | 208 বার

সাগরে ভেসে আসা ফিশিং ট্রলার সহ ৬ জেলের মৃতদেহ উদ্ধার

কক্সবাজারে সাগরে ভেসে আসা একটি ফিশিং ট্রলার থেকে অজ্ঞাত ৬জন জেলের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় ২জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার (১০জুলাই) সকাল ৮টার দিকে সমুদ্র সৈকতের কক্সবাজার সী-গাল পয়েন্ট থেকে এসব মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এদের প্রত্যেকের শরীরে কোন ধরণের বস্ত্র নেই এবং অঙ্গ-প্রত্যঙ্গ পঁেচ দুর্গদ্ধ বের হয়েছে। মৃতদেহ গুলো ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

উদ্ধার হওয়া জীবিত জেলেরা হলেন, বরগুনা জেলার চরফ্যাশন এলাকার ওয়াজেদ উদ্দিনের ছেলে জুয়েল (১৭) ও মকবুল আহমদের ছেলে মোহাম্মদ মনির (৩৮)। তাদের আশংকাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো: জিল্লুর রহমান সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ‘বুধবার ভোররাতে স্থানীয়দের মাধ্যমে খবর একটি মাছ ধরার ট্রলার ডুবন্ত অবস্থায় সাগরে কুলে আটকা পড়েছে। এ খবরে ট্যুরিস্ট পুলিশের একটিদল ঘটনাস্থলে গিয়ে পৃথকভাবে ৬টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: আদিবুল ইসলাম জানিয়েছেন, বেশ কিছুদিন ধরে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। বিশেষ করে গত ৫দিন ধরে সাগরে ৩নং স্থানীয় সতর্ক সংকেত চলছে। এতে ধারণা করা হচ্ছে এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে মাছ ধরার এই ট্রলারটি ডুবে গেছে। সাগরপাড়ে আরও লাশ আছে কিনা সম্ভাব্য স্থানে পুলিশ পাঠানো হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার পুলিশের ওসি/তদন্ত মো: খাইরুজ্জামান জানিয়েছেন, ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে খবর পেয়ে ৬জনের মৃতদেহ গুলো আমরা উদ্ধার করেছি এবং জীবিত উদ্ধার করা হয়েছে ২জনকে। উদ্ধার হওয়া লাশ গুলো ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ডুবন্ত ট্রলারটি অনেকাংশে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ওই ট্রলারে একটি মাছ ধরার জাল পাওয়া গেছে। জীবিত উদ্ধার হওয়া ২জন আমরা আরও বিস্তারিত জানার চেষ্টা করছি।
এদিকে জীবিত উদ্ধার হওয়া চিকিৎসাধীন জেলেদের বরাত দিয়ে হাসপাতালে নিয়োজিত পুলিশ ক্যাম্পের আব্দুল হালিম জানিয়েছেন, গত ৪/৫দিন আগে ভোলার চরফ্যাশন থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে। এসময় তাদের ফিশিং ট্রলারটি ডুবে যায়। পরে কেউ কোথায় হারিয়ে গেছে তাদের জানা নেই। ট্রলারে ১২/১৫জন মাঝিমাল্লা ছিল প্রাথমিকভাবে জানাগেছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!