শিরোপাতেই চোখ রিকি পন্টিংয়ের

বুধবার, ০৩ জুলাই ২০১৯ | ৭:১৪ অপরাহ্ণ | 128 বার

শিরোপাতেই চোখ রিকি পন্টিংয়ের

ব্যাট হাতে দারুণ ছন্দে তিনি। এরইমধ্যে ৮ ম্যাচ খেলে অ্যারন ফিঞ্চ তুলেছেন ৫০৪ রান। আর দলটাও আছে দুর্দান্ত ছন্দে। সবার আগে অস্ট্রেলিয়া পেয়ে গেছে বিশ্বকাপ ক্রিকেটের সেমি-ফাইনালের টিকিট। ঠিক চ্যাম্পিয়নের মতোই এগিয়ে যাচ্ছে অজিরা। বিশ্লেষকরা এবারও চ্যাম্পিয়নের দৌড়ে এগিয়ে রাখছে তাসমান পাড়ের দেশটিকে।

১৪ জুলাই কাদের হাতে ট্রফি উঠবে সেটি এখনই বলা যাচ্ছে না। তবে প্রশংসায় ঠিকই ভাসছেন অ্যারন ফিঞ্চ। মন জয় করে নিয়েছেন কিংবদন্তি রিকি পন্টিংয়ের। যিনি দলের সহকারী কোচও।

পন্টিং বলছিলেন, ‘ফিঞ্চ এ পর্যন্ত দলকে যেভাবে নেতৃত্ব সেটি আমার খুবই ভাল লেগেছে। মনে হচ্ছে আমাদের দলটি ওর নেতৃত্বে আগের ছন্দে ফিরেছে। ও যেভাবে বোলারদের ব্যবহার করছে- সেটিই দৃশ্যপট পাল্টে দিচ্ছে। নিউজিল্যান্ড ম্যাচের আগে ফিঞ্চ আমাকে বলেছিল- ও স্মিথকে ওই ম্যাচে স্পিনার হিসেবে ব্যবহার করতে চায়। আমি ওর মতামতে সম্মতি দিয়েছিলাম। আর সেটা বেশ কাজেও এসেছে। সত্যি বলতে কী যখন অধিনায়ক ভাল খেলে তখন দলও চাঙ্গা হয়ে উঠে।’

গত বিশ বছরে বিশ্বকাপে পাঁচবার ফাইনালে খেলে চারবারই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এবারও সম্ভাবনায় এগিয়ে দলটি। পন্টিংও আশাবাদী। বিশ্বকাপ জয়ী এই সাবেক এই অজি অধিনায়ক বলছিলেন, ‘দেখুন ছেলেরা আট ম্যাচের সাতটিতেই জিতেছে। এরপরও কী কারো সন্দেহ আছে যে আমরা চ্যাম্পিয়ন হবো না?’ এর অর্থ এবারও শিরোপাতেই চোখ থাকছে পন্টিংয়ের।

বিশ্বকাপ শেষেই ইংল্যান্ডেই থাকতে হচ্ছে অস্ট্রেলিয়ার। কারণ এরপরই অ্যাশেজ লড়াই। এই দ্বৈরথের আগে এমন সাফল্যে যারপরনাই খুশি পন্টিং। জানাচ্ছিলেন, ‘বিশ্বকাপের পরই অ্যাশেজ সিরিজ। এ অবস্থায় ক্রিকেটারদের প্রস্তুত থাকতে হবে। বিশ্বকাপ অবশ্যই অ্যাশেজ সিরিজের প্রাথমিক একটা মহড়া।’

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগে শেষ ম্যাচের অপেক্ষায় অস্ট্রেলিয়া। ওল্ড ট্র্যাফোর্ডে ৬ জুলাই প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। সেমি নিশ্চিত হলেও এই ম্যাচেও জয় চাইছে অজিরা। হাসিমুখেই তারা পা রাখতে চায় শেষ চারে!

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!