কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসবে এমপি কমল

শিক্ষার প্রসারে বাংলাদেশ বিশে^ রোল মডেল

বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০ | ১১:১০ অপরাহ্ণ | 51 বার

শিক্ষার প্রসারে বাংলাদেশ বিশে^ রোল মডেল

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, বর্তমান সরকারের আমলে যতগুলো শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করা হয়েছে, তা অতীতে কোন সরকারই করতে পারেনি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষার প্রসারে বাংলাদেশ এখন বিশে^ রোল মডেল। তিনি আরো বলেন, কক্সবাজার পর্যটন রাজধানী হলেও শিক্ষাক্ষেত্রে অনেক পিছিয়ে। তাই এখানকার শিক্ষার প্রসারে সবাইকে একযোগে কাজ করতে হবে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব। শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের অর্জন অনেক বেশী। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো আধুনিক ও প্রযুক্তি নির্ভর করা হচ্ছে। অতীতের মতো এবারও সরকার বছরের প্রথম দিনে দেশের সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ করছে। দেশের ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর হাতে একই দিনে তুলে দেয়া হচ্ছে ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই।
সাংসদ কমল বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশ ও বই উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সদর সার্কেলের সহকারি পুলিশ সুপার আদিবুল ইসলাম সহ জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক ও শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। পরে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।
সকাল ১১ টায় তিনি কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের বই বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছালেহ উদ্দীন চৌধুরী, বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক ও একাডেমী পরিচালনা পর্ষদের সভাপতি এম এম সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক মোহাম্মদ ছৈয়দ করিম বক্তব্য রাখেন।
দুপুরে তিনি খুরুশকুল আদর্শ উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের বই বিতরণ করেন। অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সেলিম উদ্দিন, খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, সাবেক চেয়ারম্যান মাস্টার আবদুর রহিম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শাহ আলম বক্তব্য রাখেন।
এছাড়াও এমপি কমল বুধবার শহরের গোল্ডস জিম উদ্বোধন করেন। রাতে তিনি সড়ক দূর্ঘটনায় আহত ছাত্রলীগ নেতা মোহাম্মদ নোমানকে দেখার জন্য রামু উপজেলার কাউয়ারখোপস্থ বাড়িতে যান। এসময় তিনি সেখানে কিছুক্ষণ অবস্থান করেন এবং আহত ছাত্রলীগ নেতার চিকিৎসার খোঁজখবর নেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!