এইমাত্র পাওয়া

x

শাহাজাহান চেয়ারম্যান কারাগারে: রিমান্ড চাইতে পারে পুলিশ

মঙ্গলবার, ৩০ জুলাই ২০১৯ | ৩:৫০ অপরাহ্ণ | 158 বার

শাহাজাহান চেয়ারম্যান কারাগারে: রিমান্ড চাইতে পারে পুলিশ

টেকনাফের ইয়াবাকারবারি ও টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শাহাজাহানকে কারাগারে প্রেরণ করা হয়েছে। মাদক ও অস্ত্র আইনের দুইটি মামলায় সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে টেকনাফ থানা পুলিশ।

পুলিশ সুত্রে জানাযায়, ভারতে পালিয়ে যাওয়ার সময় যশোরের বেনাপোল সীমান্তে আটক হওয়ার পর টেকনাফ থানা পুলিশ তার দেয়া তথ্যে’র ভিত্তিতে রোববার (২৮ জুলাই) অভিযানে যায়। এসময় টেকনাফের লেঙ্গুরবীলস্থ তার নিজ বাসা থেকে ৫০ হাজার ইয়াবা, ৪টি অস্ত্র ও ২৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ দুইটি মামলা দায়ের করে। ওই দুইটি মামলাসহ ৭ মামলায় তাকে সোমবার কারাগারে প্রেরণ করে পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, তাকে হেফাজতে নেয়ার পর জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যে’র ভিত্তিতে নিজ বাসা থেকে এসব অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়। ওই ঘটনায় পুলিশ দুইটি মামলা দায়ের করে। ওই দুইটিসহ ৭ মামলায় তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও জানান, একই ঘটনায় তার বাবা ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদও জড়িত এমন তথ্য দিয়েছে শাহাজাহান। তাই তার বাবাকেও এ দুইটি মামলায় আসামী করা হয়েছে। পরবর্তীতে তাকে ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে ভারতে পালিয়ে যাওয়অর সময় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ টেকনাফের বহুল আলোচিত ইয়াবাকারবারি শাহাজাহানকে আটক করে। পরে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তথ্য যাচাই করে তার বিরুদ্ধে একাধিক কালো তালিকা নাম থাকায় তাকে গ্রেফতার করে পোর্টথানা পুলিশে তুলে দেওয়া হয়।

তার বিরুদ্ধে গোয়েন্দা তথ্য, পুলিশের প্রতিবেদন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর তালিকাসহ প্রধানমন্ত্রী দপ্তরের তালিকায় এটাই স্পষ্ট যে, টেকনাফে ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণে পিতা-পুত্রের সিন্ডিকেটটি অত্যন্ত শক্তিশালী। ১৬ ফেব্রুয়ারি টেকনাফে আত্মসমর্পনকারি ১০২ জনের সাথে আত্মসমর্পন করেন শাহাজাহানের ভাই দিদার আহমদ।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!