শাপলাপুরে বেড়িবাঁধের উপর বাড়ী র্নিমাণ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২:১৫ অপরাহ্ণ | 315 বার

শাপলাপুরে বেড়িবাঁধের উপর বাড়ী র্নিমাণ

মহেশখালীর শাপলাপুরে চলছে সরকারী পানি উন্নয়ন বোর্ডের বেড়ীবাঁধ দখলের প্রতিযোগিতা। বেড়ীবাঁধের নীচের অংশে নয় বরং সরাসরি বেড়ীবাঁধর উপরে বাসাবাড়ী তৈরী করে দখলে নেয় প্রভাবশালীরা।

অনেক ভূমিদস্যূ সমর্থনকারী মনে করছেন এ ধরনের বাসাগোলি চিংড়ী ঘেরের খামার নামে ব্যবহার হয়। এ বাসাটিতে পরিবার পরিজন নিয়ে বসবাস করে। এভাবে ভূমিদস্যুরা সরকারী পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করতে থাকলে অচিরেই পানি উন্নয়ন বোর্ডে সংস্কার করা বেড়ীবাধ দ্রুত বিলিন হয়ে পড়বে।

স্থানীয়দের মতে, শাপলাপুর ইউনিয়নের মিটাছড়ি বাজারের পূর্বেপাশের্^ সরকারী ওয়াপদার বেড়ীবাঁেধর উপর মিঠাছড়ি এলাকার জালাল আহাম্মদের পুত্র মুরশেদ আলম প্রকাশ নাগু, পশ্চিম ঘোনা পাড়ার মৌলভীকাটা গ্রামের নুর মোহাম্মদের পুত্র নূর আহাম্মদ গংরা স্থানীয় প্রভাবশালী জৈনক আলী আহাম্মদ এবং জসিম উদ্দিনের সহযোগিতায় বেড়ীবাঁধ দখল করে ।

এছাড়াও বেড়ীবাধের পূর্বে বনবিভাগের বিশাল প্যারাবন কেটে সাবাড় করে ,সরকারী প্যারাবন দখল ও বড় বড় বৃক্ষ রাতের আধারে কেটে পাচার করতে বাসাটি ব্যবহার করে ভূমিদস্যুরা।

এদিকে বাসা তৈরীকরার ক্ষেত্রে স্থানয়ি জনপ্রতিনিধিরা বিশেষ সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছে। সরকারের কোটি কোটি টাকা ব্যায় করে মানুষের জীবন রক্ষার জন্য তৈরী করা বেড়ীবাধ এভাবে বেদখলে হয়ে গেলে যে কোন দূযোর্গের সময় বেড়ীবাধ ধ্বংস হয়ে যাবে বলে স্থানীয় সচেতন মহলের অভিযোগ।

জনসাধারনে দাবী মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে দ্রুত অবৈধ দখলকারীদের উচ্ছেদ করার দাবী জানান।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!