শাদাবের সর্বনাশে ইয়াসিরের পৌষমাস

সোমবার, ২২ এপ্রিল ২০১৯ | ৭:১৭ অপরাহ্ণ | 326 বার

শাদাবের সর্বনাশে ইয়াসিরের পৌষমাস

হঠাৎ করেই দলের স্পেশালিস্ট স্পিনারের অসুস্থতা দুশ্চিন্তায় ফেলে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। বিশ্বকাপের মাস দেড়েক যখন বাকি তখনই হেপাটাইটিস সি ভাইরাসে আক্রান্ত শাদাব খান। ওয়ানডের বিশ্বসেরার লড়াইয়ের আগে প্রস্তুতি পর্বে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

সেই সিরিজটা মিস করছেন শাদাব। এমন কী বিশ্বকাপেও তার খেলা নিয়ে যখন শঙ্কা তখন বিকল্প খুঁজে নিয়েছে পিসিবি। ইংল্যান্ডে পাকিস্তান দলের সঙ্গী হচ্ছেন লেগ স্পিনার ইয়াসির শাহ।

দেশটির ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক এমনই ইঙ্গিত দিয়েছেন। শাদাব খানের সর্বনাশে যেন ইয়াসিরের পৌষ মাস। এছাড়া উপায়ও ছিল না। ইনজি বলছিলেন, ‘দেখুন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা হচ্ছে না শাদাব খানের। ভাইরাস সংক্রমণে আক্রান্ত এই ক্রিকেটারের চিকিৎসা চলছে। চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে।’

তবে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত খেলা এই স্পিনারকে বিশ্বকাপে মিস করতে চাইছে না পাকিস্তান। ইনজামাম বলেন, ‘আমাদের হাতে এখনো সময় আছে। ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন করা যাবে। আমাদের বিশ্বাস এরইমধ্যে ফিট হয়ে উঠবে শাদাব।’

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৮ মে। এরপর একটি টি-টুয়েন্টি ম্যাচও খেলবে দুই দেশ।

পাকিস্তানের বিশ্বকাপ দলে বেশ কয়েকজন স্পিনিং অলরাউন্ডার রয়েছেন। কিন্তু স্পেশালিস্ট স্পিনার একজনই। তিনি শাদাব। ইংল্যান্ড ও ওয়েলসে ওয়ানডে বিশ্বকাপে স্পিন আক্রমনে দলের অন্যতম ভরসা ধরা হচ্ছে তাকে। ২০ বছর বয়সী শাদাব ৩৪ ওয়ানডে খেলে নিয়েছেন ৪৭ উইকেট।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2021

Development by: webnewsdesign.com

error: Content is protected !!