এইমাত্র পাওয়া

x

৭৯ লাখ টাকার ইয়াবা উদ্ধার

শহর কেন্দ্রিক ইয়াবার হোতা ‘সুলতান ভাই’ র‌্যাবের জালে

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯ | ৬:৪০ অপরাহ্ণ | 215 বার

শহর কেন্দ্রিক ইয়াবার হোতা ‘সুলতান ভাই’ র‌্যাবের জালে

কক্সবাজার শহর কেন্দ্রিক ইয়াবা ব্যবসার সবচেয়ে আলোচিত ‘সুলতান ভাই’। বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে ঝিলংজা ইউনিয়নের লিংরোড থেকে এক সহযোগীসহ সুলতানুল ইসলাম ওরফে ‘সুলতান ভাই’কে আটক করে র‌্যাব-১৫ এর একটি টিম। এসময় তার কাছ থেকে ৭৯ লাখ টাকা মূল্যমানের ১৫ হাজার ৯০০ ইয়াবা উদ্ধার করা হয়।
আটকরা হলেন, কক্সবাজার শহরের টেকপাড়ার বার্মিজ মার্কেট এলাকার মৃত কবির আহমদ চৌধুরীর ছেলে সুলতানুল ইসলাম ওরফে সুলতান ভাই (৩৯) ও তার সহযোগী বান্দরবানের নাইক্ষ্যছড়ি উপজেলার চাকঢালা এলাকার ছব্বির আহমদের ছেলে জানে আলম (২০)। আটক সুলতান ভাই কে আর ফ্যাশন নামে একটি বিপনী বিতানেরও মালিক সে।

র‌্যাবের জানায়, দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে আসা ইয়াবার পাচার ও ব্যবসার সঙ্গে জড়িত। র‌্যাব সুত্রে জানতে পারে লিংরোড হয়ে একটি চালান প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব ইয়াবাসহ তাদের আটক করা হয়।
স্থানীয় সুত্রে জানাযায়, শহরের তরুনদের কাছে ‘সুলতান ভাই’ হিসেবে পরিচিত ছিল। মূলত ইয়াবা ব্যবসার কারণে তাকে ছদ্ম নাম ব্যবহার করতো। ২০০৯ সাল থেকে সুলতান এ ব্যবসায় জড়িত ছিল। কিন্তু কোন সময় তাকে কেউ আটক করতে পারেনি। মূলত টেকনাফ ও নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে সে ইয়াবা আনতো। আর সেগুলো কক্সবাজারের খুচরা ব্যবসায়ী ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিল।
এবিষয়ে জানতে চাইলে কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মো. রবিউল ইসলাম দৈনন্দিনকে বলেন, তথ্যে’র ভিত্তিতে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শেষে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, সুলতানের সিন্ডিকেটে আরও কয়েকজন রয়েছে। যাদের বিরুদ্ধেও আমাদের তথ্য রয়েছে। র‌্যাব সুলতান সিন্ডিকেটের সদস্যদের উপর নজরদারি বাড়িয়েছে। আশা করছি পুরো সিন্ডিকেটের সদস্য ও মূল হোতাদের আটক করা সম্ভব হবে।

আবরারের মৃত্যু আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়ে গেল – ইশতিয়াক আহমেদ
দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!