এইমাত্র পাওয়া

x

লামায় ফার্মেসিতে মোবাইল কোর্টের অভিযান, অর্থদন্ড

মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর ২০১৯ | ৭:০২ অপরাহ্ণ | 49 বার

লামায় ফার্মেসিতে মোবাইল কোর্টের অভিযান, অর্থদন্ড

বান্দরবানের লামা বাজারে সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ফার্মেসি গুলোতে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় লামা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিউর রহমান মজুমদার পাশে থেকে সহায়তা করেন।

এ সময় আইন লঙ্ঘন করে ঔষধ বিক্রি, বিক্রির জন্য নয় এমন ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে মেসার্স যমুনা ফার্মেসিকে ৭ হাজার, মেসার্স আশশেফা ফার্মেসিকে ৭ হাজার, শান্তি নিকেতন ফার্মেসিকে ১০ হাজার ও মেসার্স আদর্শ ফার্মেসিকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। একই সঙ্গে কয়েকটি ফার্মেসি হতে মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়। পরে জব্দকৃত ঔষধ সকলের উপস্থিতি উপজেলা চত্বরে ধ্বংস করা হয়েছে। জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।
অভিযানে লামা থানা পুলিশের একটি টিম, লামা হাসপাতালের ডাক্তার ও স্থানীয় সাংবাদিকরা প্রয়োজনীয় সহযোগিতা করেন। বাহির থেকে লামা বাজারে এসে রোগী দেখেন এমন কয়েকজন ডাক্তারকে আগামী এক সপ্তাহের মধ্যে তাদের সকল ধরনের সার্টিফিকেট ও লাইসেন্স উপজেলা প্রশাসনকে দেখাতে নির্দেশ দেয়া হয়েছে।
লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ঔষধ খেয়ে মানুষ বাঁচে। সে ঔষধে কোন প্রকার অনিয়ম বরদাস্ত করা হবেনা। ভবিষ্যতে ড্রাগ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে নিয়ে অভিযান চালানো হবে।

আবরারের মৃত্যু আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়ে গেল – ইশতিয়াক আহমেদ
দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!