রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুঁড়েছে ৩ শতাধিক ঘর

মঙ্গলবার, ১২ মে ২০২০ | ২:৫৪ অপরাহ্ণ | 224 বার

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুঁড়েছে ৩ শতাধিক ঘর

উখিয়া উপজেলার কুুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনায় অন্তত ৩০ টির বেশী দোকানপাট এবং তিন শতাধিক বসতঘর পুড়ে গেছে। ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন রোহিঙ্গা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে বলে জানান উখিয়ার ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী।

প্রাথমিকভাবে ক্যাম্পের স্টেশনস্থ এলপিজি গ্যাস সিলিন্ডারের একটি দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হওয়ার ধারণা করা হলেও সঠিক কারণ এখনো নিশ্চিত হওয়া সম্ভব হয়নি বলে জানান ইউএনও।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের বরাত দিয়ে নিকারুজ্জামান বলেন, মঙ্গলবার সকালে উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে আকস্মিক অগ্নিকান্ডের ঘটনা ঘটনা ঘটে। এতে মুহুর্তের মধ্যে স্থানীয় স্টেশনের দোকানপাট ও আশপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিস স্টেশন থেকে ২ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

” অগ্নিকান্ডের ঘটনায় অন্তত ৩০ টি দোকানপাট এবং ৩ শতাধিক রোহিঙ্গাদের বসতঘর পুড়ে গেছে। এতে অন্তত ১০ জন দৌঁড়ঝাপে আহত হলেও কারো নিহত হওয়ার ঘটনা ঘটেনি। ”

প্রাথমিকভাবে ধারণার কথা জানিয়ে ইউএনও বলেন, ” স্থানীয় স্টেশনের এলপিজি গ্যাসের এক দোকানে সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। ”

তারপরও অগ্নিকান্ডের কারণ জানতে সংশ্লিষ্টরা খোঁজ খবর নিচ্ছে বলে জানান নিকারুজ্জামান।

ইউএনও জানান, ঘটনায় আহতদের রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!