এইমাত্র পাওয়া

x

বিএনপিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

রোহিঙ্গা ইস্যুতে উস্কানি না দিয়ে সরকারকে সহযোগিতা আহবান

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ৫:২৫ অপরাহ্ণ | 66 বার

রোহিঙ্গা ইস্যুতে উস্কানি না দিয়ে সরকারকে সহযোগিতা আহবান

রোহিঙ্গা ইস্যুতে বিশৃংখলার উস্কানি না দিয়ে সরকারকে সহযোগিতা করার জন্য বিএনপির প্রতি আহবান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার বেলা সাড়ে ১১ টার সময় কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগ কার্যালয়ে নতুন ভবন এবং জেলার ৮ টি সড়ক প্রকল্পের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার কারণে কক্সবাজারের পরিবেশ, অর্থনীতি, পর্যটন শিল্প ও ব্যবসা বাণিজ্যসহ আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকী স্বরূপ। রোহিঙ্গারা যাতে দ্রুত মিয়ানমারে ফিরে যায় এ ব্যাপারে সরকারের উদ্যোগের কোন ঘাটতি নেই।
রোহিঙ্গা সমস্যাটি দেশের জন্য বড় বোঝা মন্তব্য করে মন্ত্রী বলেন, দেশটা আমাদের সকলের। আমরা (সরকার) আজ আছি, কাল নেই; ক্ষমতা চিরদিন থাকে না। এটা আমরা না থাকলে সরকারে যারা থাকবে তাদের উপরই বর্তাবে।
রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতার করার জন্য বিএনপির প্রতি আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অহেতুক বিশৃংখলার উস্কানি না দিয়ে; রোহিঙ্গা সমস্যাটিকে রাজনৈতিক ইস্যু না বানিয়ে দেশের স্বার্থে সরকারকে সহযোগিতা করুন। এটা একটা জাতীয় দুর্ভাবনার বিষয় আছে। সেই দুর্ভাবনার অংশীদার আপনারাও (বিএনপি)। কাজেই বিরোধী দলও এ ব্যাপারে সহযোগিতা করবে এটাই আশা করি।
বর্তমান সরকার রোহিঙ্গা সংকট মোকাবেলায় বসে নেয় জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সরকারের কুটনৈতিক চেষ্টা অব্যাহত রয়েছে। সে লক্ষ্য অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। যেহেতু তাদের ভুমিকাটা বেশী কাজে আসবে।
রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওদের বিষয়ে তিনি বলেন, কিছু কিছু এনজিও রোহিঙ্গাদের বিএনপির মত উস্কে দিচ্ছে। কোন এনজিও যদি মানবিক সেবার আড়ালে সরকার বিরোধী কাজ করে তাদের আমাদের দরকার নেয়। প্রয়োজনে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, উপ-দফতর সম্পাদ ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম, কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সাধারন সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।
মন্ত্রী যেসব উদ্বোধন করেছেন, কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নতুন ভবন, জরুরী সহায়তা প্রকল্পের আওতায় কক্সবাজার-টেকনাফ মহাসড়কের প্রশস্ত করণের নির্মাণকাজ, খুরুশকুল-চৌফলদন্ডী-ঈদগাঁও সড়ক, মহেশখালী উপজেলার জনতা বাজার থেকে গোরকঘাটা সড়ক, লিংকরোড থেকে হলিডে মোড় পর্যন্ত সড়কের চার লেনে উন্নীত করণ, কুতুবদিয়ায় সড়ক উন্নীতকরণ ও পেকুয়া বাজার থেকে মগনামা ঘাট পর্যন্ত সড়কের কাজের উন্নয়ন।
অপরদিকে, রোববার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ে সরকারি অফিস প্রধান ও স্থানীয় সুধীবৃন্দের সাথে মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি চ্যাম্পিয়ন বিএনপির মুখে দুর্নীতি বক্তব্য ভূতের মুখে রাম রাম। বিরোধীদল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালনে ব্যর্থতার জন্য বিএনপির টপ টু বটম পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।
এসময় তিনি আরও বলেন, অন্য দলের লোক নয়; নিজের দলের লোক মনে করে অপকর্মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার। সরকারের এই শুদ্ধি অভিযান সকল মহলে প্রশংসা পেয়েছেন। এসময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
তিনি সরকারি কর্মকর্তাদের উদেশ্যে বলেন, জনগণের সেবায় কাজ করবেন। আওয়ামী লীগ করার প্রয়োজন নেই।
সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!