রামুতে নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন

শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯ | ২:৫৫ অপরাহ্ণ | 87 বার

রামুতে নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন

রামু বাঁকখালী নদীতে তিনদিন ব্যাপী ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন করেছেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। বৃহষ্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রামু বাজারের পূর্বপাশ্বে বাঁকখালী নদীর হাইটুপী-চেরাংঘাটা পয়েন্টে প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, নৌকা বাইচ রামুর প্রাচীন ক্রীড়া উৎসব। নৌকা বাইচ রামুর ক্রীড়া পাগল মানুষের প্রাণের খেলা। তাই অন্যান্য ক্রীড়ার মত নৌকা বাইচ ধারাবাহিকভাবে আয়োজনে তিনি সার্বিক সহযোগিতা করে যাবেন। তিনি বলেন, নৌকা বাইচ প্রতিযোগীতায় সকল শ্রেণী-পেশার মানুষের মিলন মেলায় পরিনত হয় রামুর বাঁকখালী নদীর দু’তীর।

রামু কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতা পরিচালনা পরিষদের সভাপতি ও ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের, ওসি (তদন্ত) মিজানুর রহমান, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান চৌধুরী, পিএমখালীর সাবেক চেয়ারম্যান মোঃ শহীদুল্লাহ, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুচ ভূট্টো, জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, রামু উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলী হোসেন, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, ক্রীড়া সংগঠনক গিয়াস উদ্দিন, রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়ুয়া বুলু, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক প্রমূখ।

অনুষ্ঠানে রামুতে নৌকা বাইচ আয়োজনে ভূমিকা পালনকারি প্রয়াত ব্যক্তিদের স্মরণ করা হয় এবং তাদের মাগফেরাত ও শান্তি কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

খেলায় ঘোষকের দায়িত্ব পালন করেন, সৈয়দ মো. আবদুস শুক্কুর ও ওমর ফারুক মাসুম। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা আজিজুল হক আজিজ। খেলায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতা পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক আবুল বশর মেম্বার, সোনালী অতীত ফুটবল ক্লাবের সাবেক সভাপতি ছিদ্দিক আহমদ, আমান উল্লাহ সওদাগর, হাজ¦ী মহি উদ্দিন, হাসান আজিজ, মাস্টার আবদুর রহিম, আসাদ উল্লাহ, সাইফুল ইসলাম মেম্বার। এছাড়া খেলার আয়োজক ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সকল সদস্য-সদস্যা, ইউপি সচিব এবং গ্রাম পুলিশ প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতায় ছিলেন।

রামু কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতা পরিচালনা পরিষদের সভাপতি চেয়ারম্যান ফরিদুল আলম জানান, উদ্বোধনী দিনে ৫০ পাড়ি খেলা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় কক্সবাজার সদর, চকরিয়া ও রামু উপজেলার মোট ২৬টি নৌকা অংশ নিচ্ছে। আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার প্রতিযোগিতার ২য় দিনের খেলা অনুষ্ঠিত হবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!