যারা শপথ নিয়েছেন, তারা স্বেচ্ছায় নিয়েছেন: প্রধানমন্ত্রী

শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ৬:৩০ অপরাহ্ণ | 633 বার

যারা শপথ নিয়েছেন, তারা স্বেচ্ছায় নিয়েছেন: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণফোরাম ও বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা স্বেচ্ছায়ই শপথ নিয়েছেন। তাদের উপর সরকারের কোনো চাপ নেই।

ব্রুনাই সফর উপলক্ষে শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যে জনপ্রতিনিধি শপথ নিয়েছেন, তাদের জন্য সরকারের কোনো চাপ নেই। আমরা কেন চাপ দিতে যাব! তারাই তো বলেছেন- তারা যে কন্সটিটিউয়েন্সিতে নির্বাচিত হয়েছেন সেখানেই তারা জনগণের চাপে রয়েছেন। তাই যে শপথ নিয়েছেন, স্বেচ্ছায় গিয়ে শপথ নিয়েছেন। তারা পার্লামেন্টে গিয়ে তাদের কথা বলবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে নির্বাচিত বিএনপির প্রার্থী জাহিদুর রহমান সংসদ সদস্য হিসেবে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শপথ গ্রহণ করেন। সরকারের চাপে তিনি শপথ নিয়েছেন বলে শুক্রবার সকালে সাংবাদিকদের কাছে মন্তব্য করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার এই বক্তব্য নাকচ করে দেন আওয়ামী লীগপ্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোল প্রসঙ্গে তিনি বলেন, প্যারোলের জন্য আবেদন করতে হয়। কিন্তু কেউ আবেদন করেনি। যেহেতু আবেদন করেনি, সেহেতু এ ব্যাপারে কিছু বলার নেই।

তিনি বলেন, খালেদা জিয়াকে আমরা রাজনৈতিকভাবে গ্রেপ্তার করিনি। তিনি দুর্নীতির কারণে কোর্টে সাজাপ্রাপ্ত, এখন দণ্ড ভোগ করছেন। আর যে মামলায় তিনি সাজাপ্রাপ্ত, সেটা আমরা করিনি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে এই মামলা করা হয়। ১০ বছর ধরে এই মামলা পরিচালিত হয়ে সাজা ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে মঞ্চে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!