এইমাত্র পাওয়া

x

চাপা পড়ে আহত ১২, তিন সিএনজি ক্ষতিগ্রস্ত

মেরিনড্রাইভে থেমে থেমে পাহাড় ধস

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯ | ৬:২৯ অপরাহ্ণ | 136 বার

মেরিনড্রাইভে থেমে থেমে পাহাড় ধস

কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কে থেমে থেমে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। টানা ৪৮ ঘন্টা ভারী বর্ষণের ফলে এ সড়কটি কয়েকটি অংশে পাহাড় ধসে পড়ে। পাহাড় ধসের কারণে প্রায় দুই ঘন্টা যানচলাচল বন্ধ, পুলিশসহ ১২ জন আহত ও তিন সিএনজি অটোরিক্সা ক্ষতিগ্রস্ত হয়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে পাহাড় ধসের কারণে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। দীর্ঘ দুই ঘন্টা চেষ্টা চালিয়ে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা সড়ক যোগাযোগ সচল করে। এ ঘটনায় মাটি চাপা পড়ে আহত হয়েছেন ১২ জন। দুই সিএনজি চালিত অটোরিকশাসহ ক্ষতিগ্রস্ত হয়েছে তিন যানবাহন।

এছাড়া বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে ভারী বর্ষণের কারণে মেরিনড্রাইভ সড়কের দরিয়া নগর, ঝর্ণা ও প্যারাস্যুট পয়েন্টে আবারো পাহাড় ধসের ঘটনা ঘটে। এঘটনায় পাহাড়ের মাটি সড়কের উপর না আসায় যানচলাচল স্বাভাবিক ছিল। তবে মেরিনড্রাইভ সড়ক দিয়ে চলাচলের সতর্কতা অবলম্বন করতে বলেছে পুলিশ।
দরিয়া নগরের বাসিন্দা রফিকুল আলম বলেন, সকাল থেকে বিভিন্ন স্থানে ছোট ছোট পাহাড় ধসে পড়েছে। এতে আমরা চরম আতঙ্কে আছি। কিন্তু সেনাবাহিনী সড়কের আশে-পাশে রয়েছে। দুর্ঘনা ঠেকাতে তাদের টহল দেখা গেছে।

হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আলমগীর এ প্রতিবেদককে বলেন, বুধবারও কয়েকটি স্থানে পাহাড় ধস হয়েছে। তাই এ সড়ক দিয়ে চলাচলের সময় সতর্কতা অবলম্বন করতে বলা হচ্ছে। কারণ গত মঙ্গলবার তিনটি যানবাহনের উপর আকস্মিক পাহাড় ধসে পড়ে। এঘটনায় বেশ কয়েকজন ক্ষতিগ্রস্ত হয়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিস বলেন, পাহাড় ধসে কিছু লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে। সঙ্গে কয়েকটি যানবাহনও রয়েছে। এসকে ব্লেটার দিয়ে মাটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক হয়েছে। তবে এ সড়কের যে কোন পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

এদিকে, কক্সবাজার আবহাওয়া অফিস বলছে, গত ২৪ ঘন্টায় কক্সবাজারে ৫৫ মি. মিটার বৃষ্টিপাত হয়েছে। যার মধ্যে বুধবার সকাল নয়টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ২৩ মি. মিলিটার। আগামী ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!