মিয়ানমার থেকে পেঁয়াজ আসছে

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ৬:০০ অপরাহ্ণ | 273 বার

মিয়ানমার থেকে পেঁয়াজ আসছে

টেকনাফ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আসা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে দুটি ট্রলারে মেসাস সাদ্দাম ও মেসাস সেভেন ষ্টার নামের দুটি আমদানি কারক প্রতিষ্টানের নামে ৫০মেট্রিকটন পেঁয়াজ স্থলবন্দরের এসে পৌছে।

টেকনাফ স্থলবন্দর কাস্টমস সুপার আবছার উদ্দিন বলেন, মিয়ানমার থেকে পেঁয়াজ আসা শুরু হয়েছে। গত ৫ সেপ্টেম্বর প্রথম চালানে মেসাস এন এইচ এন্টারপ্রাইজের নামে ২০টন পেঁয়াজ এসেছিল।স্থলবন্দর ও কাস্টমসের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করে এসব পেঁয়াজ দেশের বাজারে পৌঁছাতে চালান করা হচ্ছে।

কাস্টমস সূত্র জানায়, গত ৫ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ আসা শুরু হয়েছে। এরমধ্যে কয়েকজন ব্যবসায়ী মিলে ২৩৩ মেট্রিকটন পেঁযাজ আমদানি করেছেন।এর আগে গত আগস্ট মাসেও কোনো পেঁয়াজ মিয়ানমার থেকে টেকনাফে আসেনি। দুই-তিনদিনের মধ্যে আরও ১৫০ মেট্রিক টনের মতো পেঁয়াজ টেকনাফে আসার কথা রয়েছে।
সরেজমিনে মঙ্গলবার দুপুরে দেখা যায়, পেঁয়াজ ভতি দুটি ট্রলার টেকনাফ স্থলবন্দরের জেটিতে এসে নোঙ্গর করে রয়েছে।শ্রমিকেরা এসব পেঁয়াজ খালাস করে ট্রাকে বোঝাই করেছেন।

কয়েকজন ব্যবসায়ী বলেন, মিয়ানমারের পেঁয়াজের দাম রয়েছে।তবে স্থানীয় বাজারের দাম বেড়ে যাওয়াই স্থানীয় ব্যবসায়ীরা মিয়ানমার থেকে পেঁয়াজ আসা শুরু হয়েছে।এরমধ্যে মিয়ানমার থেকে আরও কয়েকটি ট্রলারে করে আরও ১৫০মেট্রিকটনের মতো পেঁয়াজ আসার অপেক্ষায় রয়েছেন।দুই-তিন দিনের সেগুলো বন্দরে এসে পৌছাবেন।
স্থলবন্দর মহাব্যবস্থাপক মো. জসিম উদ্দিন বলেন, মিয়ানমার থেকে দুটি ট্রলারে পেঁয়াজ এসে পৌঁছেছে। আরও পেঁয়াজ আসার কথা রয়েছে। হঠাৎ করে স্থানীয় বাজারে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় সংকট মেটাতে মিয়ানমার থেকে পেঁয়াজ আনা হচ্ছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!