মালয়েশিয়া যেতে ব্যর্থ হওয়া ট্রলারের ৭ রোহিঙ্গার করোনা অস্তিত্ব পাওয়া যায়নি

সোমবার, ২০ এপ্রিল ২০২০ | ১:৪২ অপরাহ্ণ | 82 বার

মালয়েশিয়া যেতে ব্যর্থ হওয়া ট্রলারের ৭ রোহিঙ্গার করোনা অস্তিত্ব পাওয়া যায়নি

সাগরপথে মালয়েশিয়া যেতে না পেরে পুনরায় টেকনাফে ফেরত আসা একটি ট্রলারসহ ৩৯৬জন রোহিঙ্গা নারী,পুরুষ ও শিশুকে উদ্ধার করা হয়। এরমধ্যে সকলকে ১৪দিনের কোয়ারেন্টিনে রাখা হলেও ৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলেও করোনার অস্থিত্ব পাওয়া যায়নি।

রবিবার রাতে এ তথ্যটি নিশ্চিত করেছেন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা।

তিনি বলেন, সাগরপথে মালয়েশিয়া ঢুকতে না পেরে গত ১৬ এপ্রিল টেকনাফের বাহারছড়া উপকূলে ফেরত আসে একটি রোহিঙ্গা বোঝাই ট্রলার। ওই ট্রলার থেকে ১৮২নারী, ১৫০ পুরুষ ও ৬৪জন শিশুসহ ৩৯৬জন রোহিঙ্গাকে উদ্ধার করে কোস্টগাড। এরমধ্যে ৭জনসহ ৯ জনের দেহের করোনা সংক্রমনের নমুনা পরীক্ষা করা হলে কারো শরীরে কোনো ধরনের ‘করোনা ভাইরাসের’ অস্থিত্ব পাওয়া যায়নি।

অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা জানান, টেকনাফের কেরুনতলী ট্রানজিট পয়েন্ট ও ঘুমধুমের রাবার বাগান ট্রানজিট পয়েন্টের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকা সকলেই প্রায় সুস্থ আছেন। গত তিনদিনে তাদের কারো শরীরে করোনা ভাইরাস উপর্সগ দেখা দেয়নি। কয়েকজনের শরীর ছোটখাটো স্বাভাবিক রোগে একটু অসুস্থ হলেও তাদেরকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলা হচ্ছে।

তিনি আরও জানান, ১৪দিনের কোয়ারান্টাইন পিরিয়ডের মধ্যে এদের কারো শরীরে করোনা ভাইরাস উপসর্গ দেখা দিলেই তার শরীরের নমুনা পরীক্ষাসহ তাকে আইসোলেশনে নিয়ে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়ার জন্য আরআরআরসি কাযালয় সবধরণের প্রস্তুতি রয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!