মারা যাওয়া রোহিঙ্গা করোনা পজেটিভ

মঙ্গলবার, ০২ জুন ২০২০ | ২:২২ অপরাহ্ণ | 77 বার

মারা যাওয়া রোহিঙ্গা করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার কুতুপালং ক্যাম্পে মারা যাওয়া ৭১ বছর বয়সী বৃদ্ধ রোহিঙ্গার করোনা ভাইরাস আক্রান্ত ছিল। ওটা রোহিঙ্গা ক্যাম্পে প্রথম করোনায় আক্রান্তের মৃত্যু।

মঙ্গলবার দুপুরে ওই রোহিঙ্গার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দ্দৌজা।

তিনি বলেন, উখিয়ার কুতুপালং ক্যাম্পের একটি ব্লকে করোনা উপসর্গ নিয়ে ৭১ বছর বয়সী এক রোহিঙ্গা অসুস্থ হয়। পরে ৩১ মে ওই রোহিঙ্গা ঘরে মারা যান। এরপর তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। তারপর মঙ্গলবার (০২ জুন) উপসর্গ নিয়ে মারা যাওয়া রোহিঙ্গার করোনা ভাইরাস আক্রান্ত ছিল বলে রিপোর্ট আসে। মৃত্যুবরণ করা রোহিঙ্গাকে স্বাস্থ্যবিধি মেনেই দাফন করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. তোহা ভূঁইয়া জানান, করোনা আক্রান্ত মৃত রোহিঙ্গার সংস্পর্শে আসা ৯ জন রোহিঙ্গাকে চিহ্নিত করা হয়েছে। তাদের হোম কোরাইন্টানে রাখা হয়েছে এবং বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভাল রয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে মোট ৩৫ জন রোহিঙ্গা। তারমধ্যে উখিয়ার কুতুপালং ক্যাম্পে একজন মৃত্যুবরণ করেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!