খুটাখালীতে বিট পুলিশ কার্যালয় উদ্বোধনে এএসপি মতিউল ইসলাম

মাদক নির্মূল চুরি-ডাকাতিসহ সবঅপরাধমুলক কর্মকান্ড নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতা করুন

শনিবার, ১৮ জুলাই ২০২০ | ১:৩৪ অপরাহ্ণ | 38 বার

মাদক নির্মূল চুরি-ডাকাতিসহ সবঅপরাধমুলক কর্মকান্ড নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতা করুন

পুলিশের আইজিপি বেনজির আহমদের নির্দেশনার আলোকে মাঠপর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম জোরদার করছেন কক্সবাজার জেলা পুলিশ। এরই অংশহিসেবে বৃহস্পতিবার চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশ কর্মকর্তার কার্যালয় স্থাপন করা হচ্ছে। এজন্য ইউনিয়ন পরিষদের একটি কক্ষকে বিট পুলিশ কর্মকর্তার কার্যালয় হিসেবে ব্যবহার করা হবে। তারাই ধারাবাহিকতায় চকরিয়ার খুটাখালী ইউনিয়নে বিট পুলিশ কর্মকর্তার কার্যালয়ের উদ্ধোধন করা হয়েছে।
খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা আব্দুর রহমানের সভাপতিত্বে এ উপলক্ষে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে সুধীসভা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম
প্রধান অতিথির বক্তব্যে সুধীসভায় চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম বলেছেন, অপরাধ প্রবণতামুক্ত সুন্দর সমাজ গড়তে হলে সবাইকে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে হবে। তাই সকলের উচিত নিরাপদ পরিবেশে সুন্দর জীবন গড়ার লক্ষ্যে ভালো কাজের জন্য সবাইকে পুলিশের পাশে থাকতে হবে। পুলিশও জনগনের যানমালের নিরাপত্তা এবং একটি সুন্দর সমাজ উপহার দিতে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, পুলিশ যেমন মানুষের ভালো বন্ধু, ঠিক তেমনি সমাজের অসৎ মানুষদের জন্য আতঙ্ক। এলাকার সবধরণের অপরাধ নির্মূলে পুলিশ যেমন কঠোরভাবে কাজ করছে, তেমনি সবসময় জনগনের পাশে থেকে ভালো কাজের সহযোগিতা দিচ্ছে। এরই আলোকে উপজেলায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শক্তিশালী করা হচ্ছে। এজন্য প্রতিটি ইউনিয়নে স্থপিত বিট পুলিশে একজন এসআই কাজ করবে।
এএসপি কাজী মতিউল আরও বলেন, বিট পুলিশের কর্মকর্তারা স্ব-স্ব ইউনিয়নে শান্তি-শৃঙ্খলা সমুন্নত রাখতে কাজ করবে। তেমনিভাবে মাদক নির্মূল, চুরি-ডাকাতি, ইভটিজিংসহ নানা ধরনের অপরাধমুলক কর্মকান্ড নিয়ন্ত্রণেও কাজ করবে।
অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্যে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, শান্তি-শৃংখলা-প্রগতি। এই তিনটি শব্দ পুলিশের মূলনীতি। এই তিন মূলনীতির আলোকের পুলিশ বাহিনী সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে পুলিশ বাহিনী জনতার বন্ধু হিসেবে পরিচিতি লাভ করেছে। একসময় সাধারণ মানুষ থানায় যেতে ভয় করতো। এখন সেই ভয় কেটে গেছে। চকরিয়া থানা পুলিশের কনস্টেবেল থেকে শুরু করে কোন কর্মকর্তা যদি মানুষকে হয়রানি করে তাদেও বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
বিট পুলিশ কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খুটাখালী ইউনিয়ন আ’লীগের সভাপতি জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক বাহাদুর হক, চকরিয়া থানার এসআই মোস্তফা, এসআই হিরু, পরিষদের সকল সদস্য, মসজিদের খতিব, সাংবাদিক, চৌকিদারসহ প্রমুখ।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!