মাতামুহুরীর জনপদে ৪১টি খুঁটি স্থাপন : ২০০ পরিবারে পৌঁছলো বিদ্যুতের আলো

মঙ্গলবার, ২১ জুলাই ২০২০ | ২:২০ অপরাহ্ণ | 83 বার

মাতামুহুরীর জনপদে ৪১টি খুঁটি স্থাপন : ২০০ পরিবারে পৌঁছলো বিদ্যুতের আলো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ স্লোগান এবার মাতামুহুরী নদীর তীরবর্তী জনপদ চকরিয়া উপজেলার পূর্ব ভেওলা ইউনিয়নের আনিস পাড়া নয়াচর গ্রামের ২০০ পরিবারের ঘরে পৌঁছলো বিদুত্যের আলো। কক্সবাজার পল্লী বিদ্যুত সমিতির অধীনে চকরিয়া অঞ্চলের আওতায় সোমবার ২০ জুলাই আনুষ্ঠানিকভাবে ২০০ পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ লাইনের “শুভ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
উপজেলার পূর্ব ভেওলা ইউনিয়নের আনিস পাড়া গ্রামে শুভ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি চকরিয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোসাদ্দেকুর রহমান, পল্লী বিদ্যুৎ সমিতির কক্সবাজার জেলার সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ্ব হায়দার আলী, বিদ্যুতায়নের রূপকার পূর্ববড়ভেওলা ইউনিয়নের বাসিন্দা মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী প্রমূখ। উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকাবাসি।
পল্লী বিদ্যুৎ সমিতির কক্সবাজার জেলার সহ-সভাপতি আলহাজ্ব হায়দার আলী বলেন, যোগাযোগ ব্যবস্থার ভগ্নদশার কারণে কোথাও বিদ্যুতের খুটি স্থাপন করা সম্ভব হয়নি। আবার সংযোগ পেতে বিগত সময়ে কেউ জোরালো তদবিরও করেনি। এই অবস্থার কারণে এতদিন মাতামুহুরী নদীর তীরবর্তী জনপদ চকরিয়া উপজেলার পূর্ব ভেওলা ইউনিয়নের আনিস পাড়া গ্রামে বিদ্যুত সেবা থেকে বঞ্চিত হয়েছে সর্বসাধারণ।
তিনি বলেন, পুর্ববড় ভেওলা ইউনিয়নের গণমানুষের নেতা খলিল উল্লাহ চৌধুরী একটু দেরীতে হলেও আনিছপাড়া গ্রামের মানুষের দুর্ভোগের বিষয়টি পল্লী বিদ্যুত সমিতিকে অবহিত করেন। সঙ্গে সঙ্গে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই স্লোগান বাস্তবে রূপ দিতে উদ্যোগ নিই। এরই প্রেক্ষিতে মাতামুহুরী নদীর বিভিন্ন পয়েন্টে অন্তত ৪১ টি বৈদ্যুতিক খুঁটি স্থাপনের মাধ্যমে অবশেষে মাতামুহুরী নদীর তীরবর্তী জনপদ চকরিয়া উপজেলার পূর্ব ভেওলা ইউনিয়নের আনিস পাড়া গ্রামের ২০০ পরিবারের ঘরে পৌঁছনোা হলো বিদুত্যের আলো।
পুর্ববড় ভেওলা ইউনিয়নের গণমানুষের নেতা খলিল উল্লাহ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ সফল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নতশীল দেশের কাতারে। প্রতিটি সেক্টরে চলছে উন্নয়নের সুবাতাস। উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকারের সফল কর্মসুচির মধ্যে অন্যতম ঘরে ঘরে বিদ্যুৎসেবা নিশ্চিত করা।
তিনি বলেন, আনিছপাড়া নয়াচর গ্রামের সর্বসাধারণ দীর্ঘদিন ধরে বিদ্যুত সেবা থেকে বঞ্চিত হচ্ছে বিষয়টি জানার পর আমি উদ্যোগ নিয়েছি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুত সেবা পৌঁছাবো বলে। চকরিয়া-পেকুয়া আসনের মাননীয় সাংসদ আলহাজ জাফর আলম ও পল্লী বিদ্যুৎ সমিতির কক্সবাজার জেলার সহ-সভাপতি আলহাজ্ব হায়দার আলী ভাইয়ের সার্বিক প্রচেষ্ঠায় আজ মাতামুহুরীর তীরবর্তী জনপদ আনিস পাড়া নয়াচর গ্রামের ২০০ পরিবারের ঘরে পৌঁছলো বিদুত্যের আলো।
খলিল উল্লাহ চৌধুরী বলেন, এই উদ্যোগটি সফল করায় আমি কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) এবং চকরিয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোসাদ্দেকুর রহমানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!