মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যূ নিহত

মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর ২০১৯ | ৬:২১ অপরাহ্ণ | 96 বার

মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যূ নিহত

মহেশখালীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক জলদূস্য নিহত হয়েছে; এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও গুলি।

সোমবার ভোর রাতে মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের সাইরার ডেইল এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান র‌্যাব-৭ চট্টগ্রামের গণমাধ্যম কর্মকর্তা সহকারি পুলিশ সুপার মো. মাশকুর রহমান।

নিহত মো. নুরুল কাদের রানা (৩৪) মাতারবাড়ী ইউনিয়নের সাইরার ডেইল এলাকার নুরুল হকের ছেলে।

র‌্যাব জানিয়েছে, নুরুল কাদের রানা একজন চিহ্নিত জলদূস্য। সে সংঘবদ্ধ জলদূস্য দলের সর্দার। জলদূস্যতার অভিযোগে উপকূলীয় বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এএসপি মাশকুর রহমান বলেন, সোমবার ভোর রাতে মাতারবাড়ী ইউনিয়নের সাইরার ডেইল এলাকায় কিছু অস্ত্রধারী লোকজন জলদূস্যতার উদ্দ্যেশে জড়ো হয়েছে খবরে র‌্যাবের টহল দলের সদস্যরা অভিযান চালায়। এসময় ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাবের দিকে লক্ষ্য করে জলদূস্যরা গুলি ছুড়তে থাকে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে।
” এক পর্যায়ে গোলাগুলি থেমে যাওয়ার পর ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এসময় ঘটনাস্থলে তল্লাশী করে পাওয়া যায় ১ টি বিদেশী পিস্তল, ৬ টি দেশিয় তৈরী বন্দুক ও ৬৩ টি গুলি। ”

মাশকুর বলেন, ” গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ”

র‌্যাবের এ কর্মকর্তা জানান, মো. নুরুল কাদের রানা একজন চিহ্নিত জলদূস্য। জলদূস্যতার অভিযোগে উপকূলীয় বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। গত ২৬ আগস্ট নোয়াখালীর হাতিয়া উপজেলা সংলগ্ন বঙ্গোপসাগরে ‘এম বি মায়ের দোয়া ও এম বি মাহিন’ নামের মাছ ধরার ট্রলার লুটের ঘটনার অন্যতম হোতা ছিল নুরুল কাদের রানা।

নিহতের লাশ মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এএসপি মাশকুর।
মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, নিহতের লাশ ময়নতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!