মহেশখালীতে টিকাদান কেন্দ্রে যুবদল ক্যাডারের সশস্ত্র হামলা নারী স্বাস্থ্য সহকারি সহ আহত-৫

শুক্রবার, ১২ এপ্রিল ২০১৯ | ১১:৩৮ পূর্বাহ্ণ | 335 বার

কক্সবাজারের মহেশখালীতে টিকাদান কেন্দ্রে হামলা ও ভাঙচুর চালিয়েছে জেল ফেরত এক যুবদল ক্যাডার। হামলায় আহত হয়েছে নারী স্বাস্থ্য সহকারি সহ ৫ জন। ভাঙচুর ও ছিড়ে নষ্ট করেছে সরকারি মালামাল ঔষধ।

রবিবার বেলা দেড়টার দিকে মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সোনার পাড়া গ্রামের আব্দুর রহিমের বাড়ির টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, কালারমারছড়ার স্বাস্থ্য সহকারি সারাবান তহুরা, রবিবার সকাল থেকে সোনার পাড়া গ্রামের আব্দুর রহমানের বাড়িতে অবস্থিত টিকাদান কেন্দ্রে টিকাদান কার্যক্রম পরিচালনা করছিলেন।

স্বাস্থ্য সহকারী সারাবান তহুরা জানান, বেলা দেড়টার দিকে সোনার পাড়া গ্রামের জয়নাল বাহিনীর প্রধান, বহু মামলার আসামি, জেল ফেরত, যুবদল ক্যাডার জয়নাল আবেদীন, কোন কাগজপত্র ছাড়া তার সন্তানকে টিকা দিতে বলে। টিকা দেওয়ার জন্য টিকা কার্ড আনতে বললে সন্ত্রাসী জয়নাল ক্ষিপ্ত হয়ে সরকারি ওষুধ কাগজপত্র ছিড়ে ফেলে। ভাঙচুর করে ওই কেন্দ্রের আসবাবপত্র।একাই সময় স্বাস্থ্য সহকারী শারাবান তাহুরা সহ সেখানে থাকা দের উপর হামলা চালায়।

এই সময় স্বাস্থ্য সহকারি সারাবান তহুরা, কেন্দ্রের বাড়ির মালিক আব্দুর রহিম, হিরো ও তার স্ত্রী সহ ৫ জন আহত হয় বলে জানান ওই স্বাস্থ্য সহকারী।
এরপর এলাকার লোকজন এগিয়ে আসলে জয়নাল ও তার বাহিনীর লোকজন পালিয়ে যায়।

টিকাদান কেন্দ্রে বাড়ির মালিক আব্দুর রহিম জানান, জয়নাল বাহিনীর প্রধান জয়নাল দীর্ঘদিন জেলে থাকার পর সম্প্রতি বের হয়েছে। তার বিরুদ্ধে অনেক মামলা রয়েছে।

খবর পেয়ে মহেশখালী থানার কালারমারছড়া ফাঁড়ির এক দল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন,আমার স্বাস্থ্য সহকারীর উপর হামলার খবর পেয়ে আমি মহেশখালী থানা পুলিশকে বিষয়টি অবহিত করি এবং থানা পুলিশ সাথে সাথে সেখানে ফোর্স মোতায়েন করে।সরকারি সম্পদ লুট ও ভাঙচুর করা হয়েছে । সরকারি কাজে বাধা দেওয়া হয়েছে এ বিষয়টি নিয়ে আমরা অবশ্যই আইনের আশ্রয় নিব।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রভাস চন্দ্র ধর বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ঘটনায় অবশ্যই মামলা হবে। আর যুবদল ক্যাডার জয়নাল বাহিনীর প্রধান জয়নালকে গ্রেফতারের জন্য পুলিশ তৎপর রয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!