বৃষ্টি আইনে ম্যাচ ও সিরিজ জিতলো আফগানিস্তান

শনিবার, ১১ মে ২০১৯ | ১১:০৮ পূর্বাহ্ণ | 249 বার

বৃষ্টি আইনে ম্যাচ ও সিরিজ জিতলো আফগানিস্তান

বৃষ্টিবিঘ্নিত ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে আফগানিস্তান। বৃষ্টি আইনে তারা ২ রানে হারিয়েছে স্বাগতিক স্কটল্যান্ডকে। সেই সঙ্গে সিরিজ জিতেছে ১-০ তে। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে মাঠেই গড়ায়নি। দ্বিতীয় ম্যাচেও বৃষ্টি বাধা ছিল কিন্তু সেই বৃষ্টিও আফগানিস্তানের জয় আটকাতে পারেনি।

স্কটল্যান্ড ম্যাচ জেতার জন্য আফগানিস্তানের সামনে বড় টার্গেটই দাঁড় করায়, ৩২৬ রানের! বিশাল সেই রান তাড়ায় নেমে আফগানিস্তানের জবাবটা হলো বেশ। ৪৪.৫ ওভারে আফগানিস্তান ৩ উইকেটে ২৬৯ রান রান তোলে। ঠিক তখনই বৃষ্টি নামে। সেই বৃষ্টি আর থামেনি। তখনো ডার্কওয়ার্থ-লুইস মেথেড অনুযায়ী আফগানিস্তান ম্যাচে ২ রানে এগিয়ে। শেষ পর্যন্ত সেই হিসেবেই ম্যাচ জিতলো সফরকারিরা, সঙ্গে সিরিজও।

এডিনবরায় টসে জিতে স্কটল্যান্ড আগে ব্যাটিং বেছে নেয়। ওয়ানডাউন ব্যাটসম্যান কুলাম ম্যাকলয়েডের সেঞ্চুরি এবং ওপেনার কোয়েতজারের ৭৯ রানের সুবাদে স্কটল্যান্ড ৩২৫ রানের বড় সঞ্চয় দাড় করায়। ওয়ানডেতে এটি ম্যাকলয়েডের অষ্টম সেঞ্চুরি।

আফগানিস্তানের নতুন অধিনায়ক গুলবুদ্দিন নায়েব ৭২ রানে ৩ উইকেট পান। দলের আরো দুই পেসার হামিদ হাসান ও আফতাব আলম দু’টি করে উইকেট তুলে নেন।

পাওয়ার প্লেতে ওপেনার হযরতউল্লাহ যাযাই ফিরে যাওয়ার পর আফগানিস্তানের ইনিংসকে সামনে বাড়ান ওপেনার মোহাম্মদ শাহজাদ এবং ওয়ানডাউনে রহমত শাহ। শাহজাদ ৬৭ বলে ৫৫ রান করেন। রহমত শাহ পারফেক্ট ওয়ানডে ইনিংস উপহার দেন। ১১৫ বলে তার ১১৩ রান আফগানিস্তানকে জয়ের পথ দেখায়।

হাসমতউল্লাহ শহীদি ৬০ বলে ৫৯ রানে অপরাজিত ছিলেন। সাবেক অধিনায়ক আসগর আফগান করেন হার না মানা ২২ রান। বৃষ্টি বাধা হতে পারে জেনে স্কোরবোর্ডের দিকে চোখ রেখেই এই ম্যাচে রান তুলে আফগানিস্তান। শেষ পর্যন্ত সেই হিসেবেই ম্যাচ জিতে তারা। বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক ম্যাচ হিসেবে স্কটল্যান্ডে এই ওয়ানডে সিরিজ খেলে আফগানিস্তান।

আফগানিস্তানের দুই সেরা বোলার রশিদ খান এবং মুজিবুর রহমান এই সিরিজে খেলেননি।

সংক্ষিপ্ত স্কোর: স্কটল্যান্ড: ৩২৫/৭ (৫০ ওভারে, ক্রস ৩২, কোয়েতজার ৭৯, ম্যাকলয়েড ১০০, বেরিংটন ৩৩, মুনসে ২৮, ওয়ালেস ২০, নায়েব ৩/৭২, হামিদ হাসান ২/৫৫, আফতাব ২/৬৬)। আফগানিস্তান: ২৬৯/৩ (৪৪.৫ ওভারে, শাহজাদ ৫৫, রহমত শাহ ১১৩, শহীদি ৫৯*, আসগর ২২*, সোলে ১/৪৭)। ফল: আফগানিস্তান বৃষ্টি আইনে ২ রানে জয়ী। ম্যাচ সেরা: রহমত শাহ।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!