বিশ্বকাপ জার্সিতে বাংলাদেশ দল

সোমবার, ২৯ এপ্রিল ২০১৯ | ৬:২০ অপরাহ্ণ | 272 বার

বিশ্বকাপ জার্সিতে বাংলাদেশ দল

বিশ্বকাপের জার্সিতে সোমবার দুপুরে (২৯ এপ্রিল) বাংলাদেশ দল অফিসিয়াল ফটোসেশন পর্বে অংশ নিয়েছে। তবে নেই ফটোসেশনে সাকিব আল হাসান নেই!

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিশ্বকাপ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বিশ্বকাপ যাত্রার আগে সংবাদ সম্মেলন করেন। সেই সংবাদ সম্মেলনের পরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অধিনায়ক মাশরাফির হাতে প্রথমে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি তুলে দেন। খানিকবাদে মাঠে পুরো দল বিশ্বকাপ দলের ১৫ জন সদস্য সেই সবুজ রংয়ের সেই জার্সি পরে অফিসিয়াল ফটোসেশনে অংশ নেন।

তবে অবাক করার বিষয় হলো সেই অফিসিয়াল সেই ফটোসেশনে বিশ্বকাপ দলের সবাই আছেন কিন্তু সাকিব আল নেই!

কারণ কি?

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম নিশ্চিত করেন-‘সাকিব মাঠে এসেছিলেন, তিনি রিপোর্টও করেছেন। কিন্তু রিপোর্ট করেই ফের বাড়িতে চলে যান।’

অফিসিয়াল ফটোসেশনে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক নেই কেন, সেটা জেনে খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও অবাক ও বিস্মিত হন। তিনি বিষয়টি জানতে পেরে বিস্মিত হয়ে বলেন-‘সত্যিই ব্যাপারটা দুভার্গ্যজনক!’

বিশ্বকাপ ও আয়ারল্যান্ডগামী বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু হয়েছিলো ২২ এপ্রিল থেকে। সাকিব আইপিএলে ব্যস্ত থাকায় এই ক্যাম্পে একদিনের জন্যও যোগ দিতে পারেননি। আইপিএল থেকে সাকিব দেশে ফিরেন ২৮ এপ্রিল রাতে। পরদিন অর্থাৎ ২৯ এপ্রিল মিরপুরে মাঠে আসেন। কিন্তু অনুশীলন পর্বে নয়। শুধু রিপোর্ট করেন। এবং খানিকক্ষনের মধ্যেই বাসায় চলে যান। অথচ বিসিবির সুত্র নিশ্চিত করেছে বিশ্বকাপের আগে জার্সি গায়ে সোমবার যে অফিসিয়াল ফটোসেশন অনুষ্ঠিত হবে সেই তথ্য জাতীয় দলের সব ক্রিকেটারদের জানানো হয়েছিলো। তা সত্তে¡ও সাকিব কেন এমন অফিসিয়াল ফটোসেশন মিস করলেন সেটা বিসিবিকেও অবাক করেছে!

এবারের বিশ্বকাপের জন্য বাংলাদেশ নতুন ধরনের জার্সি পরে খেলবে। দুটি জার্সি বানানো হয়েছে বাংলাদেশ দলের জন্য। একটির রং সবুজ। অন্যটির রং লাল। তবে এর আগে পেছনের তিন বিশ্বকাপে বা সাম্প্রতিক সময়ের বিভিন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশের জার্সিতে জাতীয় পতাকার আদলে লাল-সবুজের মিশ্রণের একটা আবহ থাকতো। তবে এবার সেই কনসেপ্ট থেকে কিছুটা সরে এসেছে বিসিবি। দুই সেট জার্সির একটি পুরোই লাল। অন্যটি পুরো সবুজ। অন্য কোন মিশ্রণ নেই।

বিশ্বকাপের এই জার্সি দেখে অনেকে বলছেন এমন একরঙা সবুজ জার্সি তো আগে আয়ারল্যান্ড ও পাকিস্তান পরে খেলেছে। আর লাল রংয়ের এমন জার্সি পরে খেলে জিম্বাবুয়ে।

তবে বিশ্বকাপ জার্সির সমালোচনা চেয়ে বিশ্বকাপের এই অফিসিয়াল ফটোসেশনে সাকিব আল হাসানের অনুপস্থিতিই সবচেয়ে বেশি বিস্ময়কর মনে হয়েছে!

বাংলাদেশের বিশ্বকাপ দলের সদস্য হলো ১৫ জন। অথচ অফিসিয়াল ফটোসেশনে অংশ নিলেন ১৪ জন!

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!