‘বিমানবন্দরের রানওয়েতে রিক্সা’ নিয়ে কক্সবাজারে বিভ্রান্তি

রবিবার, ১৯ জুলাই ২০২০ | ২:২০ অপরাহ্ণ | 120 বার

‘বিমানবন্দরের রানওয়েতে রিক্সা’ নিয়ে কক্সবাজারে বিভ্রান্তি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‘রানওয়েতে বিমানের সন্নিকটে চলাচলরত একটি রিক্সার ছবি’ ছড়িয়ে পড়া নিয়ে বিভ্রান্ত তৈরী হয়েছে। যেখানে বলা হয়েছে ছবিটি কক্সবাজার বিমান বন্দরের। এটি সত্য হলে কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তা ও নজরদারী ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে সচেতন মহল; এতে অবৈধ ও নিষিদ্ধ পন্য পাচার হওয়ার সংশয়ের সৃষ্টি হয়েছে। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের সংশ্লিষ্টরা বলছেন, বিষয়টি সম্পর্কে তারা জ্ঞাত নয়; এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।
শনিবার সকাল ৯ টায় মাসউদুর রহমান রানা নামের এক ব্যক্তি নিজের ফেইসবুক আইডিতে ‘রানওয়েতে বিমানের সন্নিকটে চলাচলরত একটি রিক্সার ছবি’ সম্বলিত একটি পোস্ট দেন। ছবিটি ধারণ করেছেন, সাব্বির আহমেদ নামে এক ব্যক্তি। ছবি ধারণকারি ব্যক্তি লিখেছেন, “ প্ল্যান স্পোটার্স বাংলাদেশ”।
ফেইসবুকে পোস্ট দানকারি ব্যক্তি লিখেছেন, “ কক্সবাজার বিমানবন্দর….। যাত্রীদের সুবিধা চিন্তা করে রিক্সা নামিয়ে দিচ্ছে বিমানের গেইটে। ”
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছবিটি ছড়িয়ে পড়ার পর কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তা ও নজরদারী ব্যবস্থা নিয়ে নানা মহলে প্রশ্ন দেখা দিয়েছে।
তারা বলছেন, বিমানবন্দরের ভিতরে নিরাপত্তা কর্মিদের বোডিং পাস এবং তল্লাশী ব্যতিরেকে রিক্সাটি মূল রানওয়েতে কিভাবে প্রবেশ করলো? এতে এ ধরণের যানবাহনে করে অবৈধ ও নিষিদ্ধ পন্য বা মালামাল বিমানে পাচার হওয়ার সম্ভাবনা রয়েছে।
এ নিয়ে অপ্রীতিকর ঘটনারও আশংকা দেখা দিয়েছে বলে মন্তব্য তাদের।
কক্সবাজার সচেতন নাগরিক আন্দোলনের সমন্বয়ক শফিউল আলম বলেন, স্বাভাবিক পরিস্থিতি জরুরি প্রয়োজনে তাকে প্রায় সময় কক্সবাজার থেকে ঢাকায় বিমানে যাতায়ত করতে হত। তখন সাধারণ যাত্রীদের বোডিং পাস ও তল্লাশী করা হত কড়াকড়িভাবে। রিক্সায় আসায় যাত্রীদের তো বিমানবন্দরের প্রবেশ গেইটেই নামিয়ে দেয়া হত। এতে বিমানের যাত্রীদের হেঁটে ভিতরে যেতে হত।
এখন মূল রানওয়েতে একেবারে বিমানের সন্নিকটে চলাচলরত রিক্সার ছবি দেখে বিমানবন্দরের নিরাপত্তা ও নজরদারী নিয়ে সংশ্লিষ্টদের দায়িত্বশীল ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন নাগরিক আন্দোলনের এ সংগঠক।
এ ব্যাপারে বিমানবন্দরের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল ফারুক বলেন, করোনা পরিস্থিতির কারণে কক্সবাজারে যাত্রীবাহি বিমান চলাচল বন্ধ রয়েছে। রিক্সার বিষয়টি তিনি অবগত নন। এ ধরনের ঘটনার সংঘটনের প্রশ্নই উঠে না।
ফেইসবুকে এ ধরনের একটি ছবি ছড়িয়ে পড়ার কথা জানালে বিমানবন্দরের এ ব্যবস্থাপক বিষয়টির ব্যাপারে খোঁজ-খবর নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!