বালিয়াড়িতে নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করা হবে : অতিরিক্ত জেলা প্রশাসক

সোমবার, ২৪ জুন ২০১৯ | ৭:৫৫ পূর্বাহ্ণ | 313 বার

বালিয়াড়িতে নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করা হবে : অতিরিক্ত জেলা প্রশাসক

কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও আদালতের রায় দ্রুত বাস্তবায়ন অযোগ্য বীচ ম্যানেজমেন্ট কমিটি বাতিল, বিতর্কহীন ও গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে নতুন বীচ ম্যানেজমেন্ট কমিটি গঠন করারসহ চার দফা দাবী বাস্তবায়নে অনট থাকা জেলার অন্যতম সামাজিক সংগঠন ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন জেলা প্রশাসন।
উক্ত বৈঠকে আমরা কক্সবাজারবাসী সংগঠনের সকল দাবী বাস্তবায়নসহ

কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করে প্রকৃত হকারদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন। এবং অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব জানান দাবী বাস্তবায়নের লক্ষ্যে গঠিত তদন্ত কমিটি ইতোমধ্যে ছক তৈরি করে মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। প্রকৃত হকারদের জন্য বিকল্প জায়গা নিয়ে ভাবা হচ্ছে। তাতে কোন মধ্যসত্ত্বভোগিকে সুযোগ দেয়া হবেনা। আগামী দু’য়েক সপ্তাহের মধ্যে কাজ শুরু হবে।

গতকাল রবিবার (২৩ জুন) বিকালে আমরা কক্সবাজারবাসী সংগঠনের নেতৃবৃন্দের সাথে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসারের বৈঠকে এই আশ্বাস দেন তিনি।

আমরা কক্সবাজারবাসীর আন্দোলনকে যৌক্তিক মন্তব্য করে এডিসি বলেন, কক্সবাজার একটি আন্তর্জাতিক স্থান। এখানকার উন্নয়ন নিয়ে সবাইকে ভাবতে হবে। এখানে অপ্রত্যাশিত কিছু করা উচিত হবে না।

একই সাথে কক্সবাজারের স্বার্থে দেশি বিদেশি পর্যটকসহ স্থানীয়দের সুযোগ সুবিধা নিশ্চিত করতে সকলের একযুগে কাজ করার অনুরোধ করেন নেতৃবৃন্দরা ক্ষোভের সাথে বলেন, যাদের নেতৃত্বে কক্সবাজার সাঁজানোর কথা- তারাই বিভিন্ন দখলবাজিতে জড়িয়ে পড়েছে। কক্সবাজার শহর আজ প্রায় অবরোদ্ধ হয়ে পড়েছে চারপাশে বিভিন্ন সংস্থা আর ব্যক্তি প্রতিষ্ঠানের নামের দখল রাজত্ব চলছে। নেতৃবৃন্দরা বিভিন্ন সংস্থার দখলবাজী থেকে পর্যটন নগরীকে রক্ষা করতে প্রশাসনের হস্থেেক্ষপ কামনা করেন। শহরকে রক্ষা করতে না পারলে কক্সবাজার আগামী ১০ বছরে ‘উদ্বাস্তু জেলা’ হিসাবে পরিণত হবে অতিহিত করেন জেলা প্রশাসনকে।

পর্যটন শহরের নানা সমস্যা ও অপরিকল্পিত উন্নয়ন নিয়ে দীর্ঘ ২ ঘন্টার বৈঠক শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করে আমরা কক্সবাজারবাসী সংগঠনটি।

এ সময় উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও দৈনিক দৈনন্দিন পত্রিকার প্রধান সম্পাদক রাশেদুল ইসলাম, সংগঠনের সমন্বয়ক করিম উল্লাহ, নাজিম উদ্দিন,সাংবাদিক মহসীন শেখ, এইচএম নজরুল ইসলাম, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের আহবায়ক জাপা নেতা রুহুল আমিন সিকদার,অনিল দত্ত, ইমাম খাইর, ইব্রাহিম খলিল মামুন, মোহাম্মদ উর রহমান মাসুদ, মমতাজ শফিনা আজিম, নাছির উদ্দিন বিপু, আরফাতুল মজিদ,আজিম নিহাদ, কামাল উদ্দিন (কামাল), নাজমুল হোসাইন মিটু, আজিজ উদ্দিন, মোঃ সেলিম উদ্দিন, মোঃ মোর্শেদুল আলম খোকন, মংথেনহ্লা রাখাইন।

এদিকে আমরা কক্সবাজারবাসী সংগঠনের পূর্ব ঘোষিত আজ ২৪ জুন কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে গণ সমাবেশ জেলা প্রশাসনের অনুরোধে কারণে স্থগিত করা হয়।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!