বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে নারী নিহত

শনিবার, ১১ জুলাই ২০২০ | ৩:২৬ অপরাহ্ণ | 54 বার

বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে নারী নিহত

বান্দরবানে ধাওয়ার মুখে থাকা দুর্বৃত্তদের গুলিতে এক নারী নিহত হয়েছেন বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে তার শিশু ছেলে।
শুক্রবার বিকালে জেলার রোয়াংছড়ি উপজেলার অংগ্যপাড়ায় এ ঘটনা ঘটে বলে বান্দরবান সেনা রিজিয়ন থেকে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
নিহত শান্তিলতা তঞ্চঙ্গ্যা (৩০) জেলার রোয়াংছড়ি উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নাতিংঝিরি পুনর্বাসন পাড়ার বাসিন্দা।
আহত ছেলের বয়স ছয় বছর। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “শুক্রবার বিকাল সাড়ে ৫টা থেকে ৬টার মধ্যে অংগ্যপাড়ায় একদল সন্ত্রাসী অবস্থান করছে এমন খবর পেয়ে সেনাবাহিনীর তিনটি টহল দল অবস্থান নেয়। তাদের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড় থেকে সেনাসদস্যদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি করে।
“সন্ত্রাসীদের ধাওয়া করে এলাকায় অনুসন্ধান চালানোর সময় স্থানীয় এক নারী ও তার ছেলেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। বান্দরবান সদর হাসপাতালে নেওয়ার পথে ওই নারী মারা যান। আহত ছেলেকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।”
সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) মূল দলকে দায়ী করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত মঙ্গলবার বান্দরবানের বাঘমারায় ঘরে ঢুকে গুলি চালিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সংস্কারপন্থি অংশের ছয়জনকে হত্যা করার সঙ্গে যারা জড়িত, এ ঘটনার সঙ্গেও তারা জড়িত থাকতে পারে।
এ বিষ য়ে পিসিজেএসএসের বক্তব্য জানতে পারেনি। সমিতির বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক ক্যবাঅং মারমা মোবাইল ফোনে যোগাযোগ করে বন্ধ পাওয়া গেছে।
আলেক্ষ্যং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা বলেন, ওই নারীর পরিবার ওই এলাকায় জুম চাষ করে। তারা জুমক্ষেতের কাজ শেষে বাড়ি ফিরছিলেন।
এ বিষয়ে রোয়াংছড়ি থানার ওসি তৌহিদ কবির বলেন, “সেনাসদস্যরা আমাকে জানিয়েছেন, সেনাসদস্যদের ওপর সন্ত্রাসীরা গুলি চালিয়েছিল। তখন ক্রসে পড়ে এক নারী নিহত হন। আর তার ছেলে আহত হয়।”
লাশের ময়নাতদন্ত করা হবে বলে তিনি জানালেও এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারেননি।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!