বাজার তদারকি অভিযান : উখিয়ায় ৭৩ হাজার টাকা জরিমানা

মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০ | ১২:৩৯ অপরাহ্ণ | 38 বার

বাজার তদারকি অভিযান : উখিয়ায় ৭৩ হাজার টাকা জরিমানা

আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে মসলার বাজারে বিশেষ নজরদারি বৃদ্ধি করা হয়েছে। মসলা জাতীয় কোন পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার লক্ষে এই তদারকি অভিযান অব্যাহত রেখেছে ভোক্তা অধিদপ্তর। বাজার তদারকি অভিযানকালে ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার প্রতিও গুরুত্বআরোপ করা হয়। তারই ধারাবাহিকতায় সোমবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে, কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কোট বাজার এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করা, মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রি করার দায়ে ৯ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়। দন্ডিত প্রতিষ্ঠান সমূহ হলো, সুমাইয়া ষ্টোরকে ৫ হাজার টাকা, বেলাল চাউল বিতানকে ১০ হাজার টাকা, ফিরোজ আহম্মদ ষ্টোরকে ৫ হাজার টাকা, মেসার্স আয়াত এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, কামাল ষ্টোরকে ২০ হাজার টাকা, মেসার্স ইছাক ষ্টোরকে ৫ হাজার টাকা, মেসার্স মামুন এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, মক্কা মদিনা ষ্টোরকে ১০ হাজার টাকা ও কে.টি.পি. ফাস্ট ফুডকে ৩ হাজার টাকা অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুন বড়ুয়া।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করে র‌্যাব-১৫ এর এক দল সদস্য।
সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন বলেন, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!