বাংলাদেশের জার্সি গায়ে এরা কারা?

রবিবার, ২৩ জুন ২০১৯ | ৭:৩২ পূর্বাহ্ণ | 152 বার

বাংলাদেশের জার্সি গায়ে এরা কারা?

ছবির চারজন কেউই বাংলাদেশি নয়। মনে হতে পারে তাদের বাবা অথবা মা বাংলাদেশি। তাই হয়তো এদের গায়ে বাংলাদেশের জার্সি। কিন্তু তাও সঠিক নয়। কারণটা হলো তাদের বাবার নাম জেমি ডে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমির কথায় বলা হচ্ছে।

এরা জাতীয় ফুটবল দলের কোচ জেমির চার সন্তান। বাবার সূত্র ধরে তারা এখন বাংলাদেশ দলের সমর্থক। বিশ্বকাপ প্রাক বাছাইয়ের পর ছুটিতে যাওয়ার সময় চার ছেলের জন্যই বাংলাদেশ ফুটবল দলের জার্সি নিয়ে যান জেমি। তবে ফুটবলের সঙ্গে বড় দুই ছেলের জন্য ক্রিকেট দলের দুই সেট জার্সিও কিনতে হয়েছে তাঁকে। উদ্দেশ্য বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন জানানো।

ছবির বাঁ দিক থেকে ১৫ বছরের বড় ছেলে লুই, ৬ বছরের ছোট ছেলে জেস। এরপরে দাঁড়িয়ে তার চেয়ে দুই বছরের বড় টিলার। সবার ডানে ১৪ বছর বয়সী হ্যারি। ইংল্যান্ডে বিশ্বকাপ চলছে তাই ছেলেদের গায়ে বাংলাদেশের জার্সি জড়ানো।
গত বছর মে মাসে বাংলাদেশ দলের দায়িত্ব গ্রহণ করেছেন জেমি। সফলভাবে এক বছরের মেয়াদ পূরণ করাই জেমির সঙ্গে আবারও এক বছরের চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। মাতৃভূমি ইংল্যান্ডের পর বাংলাদেশের প্রতি থাকছে তার সমর্থন। জেমি বলেন, ‘ইংল্যান্ডের পরে আমি বাংলাদেশের সমর্থক। যেহেতু বাংলাদেশ আমার দ্বিতীয় দেশ, তাই এবার বিশ্বকাপে মন প্রাণ দিয়ে দলটিকে সমর্থন করব’।

বাংলাদেশ দলে জেমির পছন্দের খেলোয়াড় তামিম ইকবাল। তবে ছেলেদের পছন্দ বোলার রুবেল হোসেন। ছেলেদের নিয়ে মাঠে গিয়ে খেলা দেখার আগ্রহের কথাও জানান জেমি।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!