মায়ানমার বাংলাদেশ উত্তেজনা

বাংলাদেশি ৪ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের বিজিপি

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯ | ১:৪২ অপরাহ্ণ | 356 বার

টেকনাফের নাফ নদী থেকে একটি ট্রলারসহ চার বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফনদী এলাকা থেকে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় বিজিপি। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়সাল হাসান খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জেলেরা হলেন, আজিম উল্লাহ মাঝি, মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান। তারা সবাই টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়ার বাসিন্দা।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে শাহপরীর দ্বীপের বাসিন্দা আমান উল্লাহর মালিকাধীন একটি  ট্রলারে করে চার মাঝি নাফনদীতে মাছ ধরতে যায়। কিছুক্ষণ পর মিয়ানমার থেকে বিজিপির একটি দল স্পিডবোটে চড়ে এসে অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে ধরে নিয়ে যায়।

এ প্রসঙ্গে টেকনাফ শাহপরীর দ্বীপের ইউপি সদস্য মোহাম্মদ ফজলুল হক জানান, নাফনদীতে মাছ ধরতে যাওয়া চার জেলেকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

েকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়সাল হাসান খান জানান, মাছ শিকারে যাওয়া বাংলাদেশি জেলেদের ধরে নিয়ে যাওয়ার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!