বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে মালুমঘাট খ্রিস্টান উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপন শুরু

মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ | ১:৩৮ অপরাহ্ণ | 38 বার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে মালুমঘাট খ্রিস্টান উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপন শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সারাদেশে এক কোটি চারা রোপনের অংশহিসেবে চকরিয়া উপজেলার মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান উচ্চ বিদ্যালয় মাঠে গাছের রোপনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। কর্মসুচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।
মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুনেন্দু বিকাশ দে’র সভাপতিত্বে বৃক্ষরোপন উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মালুমঘাট খ্রীস্টান মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জোসেফ অমুল্য রায়, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও কমিটির সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন।
বৃক্ষরোপন উদ্বোধনী অনুষ্ঠানে চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, জলবায়ুর প্রভাব মোকাবেলায় বৃক্ষ রোপনের বিকল্প নেই। পরিবেশ বন্ধু গাছই আমাদেরকে প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষায় ভূমিকা পালন করতে পারে।
তিনি বলেন, সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সবাইকে বৃক্ষরোপনে এগিয়ে আসতে হবে। মানুষ আর জীববৈচিত্র্যের সুরক্ষা নিশ্চিত করতে ঘরে বাইরে পতিত জায়গায় বেশি করে গাছ লাগাতে হবে। সেই এ ধরণের বৃক্ষ রোপণ কর্মসূচি চলমান রাখতে হবে। সরকারের পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে এবং বিভিন্ন সংগঠন-সংস্থাগুলোকে বৃক্ষ রোপনের মতো মহৎ কাজে এগিয়ে আসতে হবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!