প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ : মেয়রকে স্কার্ট পরিয়ে ঘোরানো হল শহর

বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০১৯ | ৮:১৯ অপরাহ্ণ | 212 বার

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ : মেয়রকে স্কার্ট পরিয়ে ঘোরানো হল শহর

নির্বাচনের আগে অনেক রকম প্রতিশ্রুতিই দেন প্রার্থীরা। নির্বাচিত হওয়ার পর তার খুব কমই পূরণ করেন। প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হওয়া মেয়রকে শাস্তি দেওয়ার নতুন এক পদ্ধতি আবিষ্কার করেছেন দক্ষিণ মেক্সিকোর একটি শহরের বাসিন্দারারা।
মেক্সিকোর হুইক্সটন শহরের মেয়র হ্যাভিয়ার হিমেঞ্জ নির্বাচনি প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হওয়ায় মেয়েদের স্কার্ট পরিয়ে শহরে ঘোরান ক্ষুব্ধ বাসিন্দারা।

এ সপ্তাহের শুরুতে ঘটনাটি ঘটেছে মেক্সিকোর হুক্সিটান দেশের স্যান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে। শাস্তিটা পেয়েছেন মেয়র হাভিয়ের হিমিনেজ। তাকে শহর ঘোরানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মেয়র হিমিনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে এবং লুই টন নামে তার আরেক সহযোগীকে কারুকাজ করা উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরাচ্ছেন বিক্ষুব্ধ নাগরিকরা। এসময় দু’জনকে একেবারে বিমর্ষ দেখা গেলেও নাগরিকরা তাদের ‘ঠকবাজ-প্রতারক’ বলে স্লোগান দিচ্ছিলেন।

মেয়রকে শাস্তি দেওয়া নাগরিকদের অভিযোগ, শহরের পানি ব্যবস্থাপনার উন্নয়ন করবেন বলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কিন্তু ক্ষমতায় এসে সেটা তিনি করেননি।

যদিও শহর ঘোরার সময়ই মেয়র সাংবাদিকদের বলছিলেন, তিনি প্রতিশ্রুতি মোতাবেক কাজ করার চেষ্টা করছিলেন, কিন্তু অর্থ-বরাদ্দের অভাবে পারছিলেন না। তখন অবশ্য বিক্ষুব্ধ নাগরিকদের বলতে শোনা যায়, ‘আর মিথ্যা বলো না!’

গত মে মাসে সিলতেপেক শহরে ঘটেছিল এমন আরেকটি ঘটনা। তখন সেখানকার বাসিন্দারা শহরের মেয়র দামিয়ান গঞ্জালেস আরিয়াগাকে অফিস থেকে বের করে একটি চত্বরে বেঁধে রাখে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!