পেকুয়ায় ব্যবসায়ীর জমি দখল করতে টিউবওয়েল স্থাপন !

সোমবার, ২২ জুলাই ২০১৯ | ৪:৫৩ অপরাহ্ণ | 94 বার

পেকুয়ায় ব্যবসায়ীর জমি দখল করতে টিউবওয়েল স্থাপন !

পেকুয়ায় এক ব্যবসায়ীর জমি জবর দখল করতে জোরপূর্বক টিউবওয়েল বসানোর অভিযোগ ওঠেছে উজানটিয়া ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে। ভুক্তভোগী ব্যবসায়ী একই ইউনিয়নের নুরীর পাড়া এলাকার এম বোরহান উদ্দিন চৌধুরী এমন অভিযোগ জানিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার ও হস্তক্ষেপ কামনা করেছেন।

রবিবার (২১জুলাই) উজানটিয়া ইউনিয়নের নুরীর পাড়া এলাকার পান্না পাড়া ষ্টেশনে এ ঘটনা ঘটে।

এম বোরহান উদ্দিন চৌধুরী বলেন, উজানটিয়া ইউনিয়ন পরিষদ ছিল একটি পরিত্যাক্ত ভবনে। বিগত বিএনপি সরকার আমলে সাবেক মন্ত্রী সালাউদ্দিন আহমদ জমি না পাওয়ায় নতুন ইউপি ভবন স্থাপন করতে পারেনি। মুজিব আদর্শের সৈনিক ও ইউনিয়ন আ’লীগের সহসভাপতি হিসাবে নতুন ইউপি ভবনটির পুরো জমি আমরা পরিবারের সবাই দিয়েছি। তার মধ্যে কিছু জমি সরকারের পক্ষ থেকে আমাদের টাকা দেওয়া হয়েছে। বাকি জমি আমি দানপত্র মূলে এলাকার উন্নয়নে দান করি। ইউনিয়ন পরিষদের জন্য জমি দান করা এখন আমার জন্য কাল হয়ে দাড়িয়েছে। কারণ ইউপি ভবনের পার্শ্বে আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত ভোগদখলীয় জমিগুলো দখল করার চক্রান্ত শুরু করেছে চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী। বিগত কয়েকমাস আগে আমার জমির সম্মূখভাগে জোরপূর্বক গাছের চারা রোপন করে দেন। এরই ধারাবাহিকতায় আরো কিছু জমি দখল করার জন্য টিউবওয়েল বসিয়ে দিচ্ছে। আমি এর প্রতিবাদ করলে আমাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। এখন বলেতেছে ইউপি ভবনের আশে পাশের সব জমি তাকে দিয়ে দিতে হবে।

তিনি আরো বলেন, ইউপি ভবনে জমি দান করা আর আ’লীগ করা কি আমার অপরাধ। বলতে দ্বিধা নাই উজানটিয়ায় বিএনপি জামায়াতের লোকজন অনেক নিরাপদ আছে আমাদের চাইতে। প্রতিনিয়ত আমরা চেয়ারম্যানের কাছে নির্যাতনের শিকার হচ্ছি। এবিষয়ে আমি স্থানীয় আ’লীগ, উপজেলা আ’লীগ ও জেলা আ’লীগসহ কেন্দ্রীয় আ’লীগের সম্মানীত সভাপতি মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

এবিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী বলেন, জায়গাটি সরকারী খাস খতিয়ানের পতিত জমি। জনগণের স্বার্থে এ জমিতে টিউবওয়েল বসানো হচ্ছে। উল্টো সরকারী এ জমি অবৈধ দখল করে স্থাপনা নির্মানের অপচেষ্টা চালাচ্ছে বোরহান চৌধুরী।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!