এইমাত্র পাওয়া

x

পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক

রবিবার, ২৩ জুন ২০১৯ | ১০:১৪ অপরাহ্ণ | 167 বার

পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক

নরসিংদীতে ভুয়া ঠিকানা ও নকল কাগজপত্র ব্যবহার করে এক রোহিঙ্গা নারীকে পাসপোর্ট করার সময় দালালসহ আটক করা হয়েছে।

রবিবার দুপুর ৩ টার দিকে নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-দালাল ইমান আলী ও কাগজপত্রে আটক রোহিঙ্গা নাগরিক এর নাম ইয়াসমিন আক্তার (২০) ও পিতা ইউসুফ মিয়া উল্লেখ করা হয়।

নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিস সূত্রে জানা যায়, দুপুরে জরুরি সেবার ভিত্তিতে দালাল ইমান আলী রোগী সাজিয়ে এক রোহিঙ্গা নারীকে নিয়ে পাসপোর্ট করতে আসেন । তাদের গতিবিধি সন্দেহজনক ছিল। তাই কাগজপত্র যাচাই বাছাই করা হয়। তারা সকল কাগজ পত্রে মাধবদী পৌরসভার ঠিকানা ব্যবহার করে। যাচাইয়ের পর সকল কাগজপত্র জাল হিসেব শনাক্ত হয়। পরে তাদের আটক করা হয়।

এক পর্যায়ে দালাল ইমান আলী স্বীকার করেন ইয়াসমিন আক্তার নামে যে মেয়েটিকে নিয়ে এসেছে সে রোহিঙ্গা নাগরিক। তাকে সে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে নিয়ে এসেছে।

নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শাজাহান কবির বলেন, রোহিঙ্গা ক্যাম্প থেকে এই নারীকে নিয়ে আসা হয়। দুপুর ১২টা দিকে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় শাহ আলম নামে এক জন এই নারীকে দালাল ইমান আলীর নিকট হস্তান্তর করেন। পরে তারা দুই জন কাগজ পত্র নিয়ে পাসপোর্ট অফিসে আসেন কাগজপত্র জমা দিতে। তাদের গতিবিধি সন্দেহ হলে কাগজ পত্র যাচাই করা হয়। সেখানে জাতীয় পরিচয় কার্ড নেই। অন্যান্য যেসব কাগজপত্র যুক্ত করা হয়েছিল, তা বেশির ভাগই জাল। পরে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দজ্জামান বলেন, রোহিঙ্গাসহ দালালকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!