পাইলট-কেবিন ক্রুসহ ইয়াঙ্গুন থেকে ফিরলেন ১০ আরোহী

শনিবার, ১১ মে ২০১৯ | ১১:১০ পূর্বাহ্ণ | 170 বার

পাইলট-কেবিন ক্রুসহ ইয়াঙ্গুন থেকে ফিরলেন ১০ আরোহী

মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে দুর্ঘটনায় আহত পাইলট, কেবিন ক্রুসহ ১০ আরোহী দেশে ফিরেছেন।

শুক্রবার রাত পৌনে ১১টার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে তাদের দেশে ফিরিয়ে আনা হয়। আহতদের মধ্যে দুর্ঘটনাকবলিত বিমানের দুই পাইলট ও দুজন কেবিন ক্রু রয়েছেন।

আহত আরোহীদের দেশে ফিরিয়ে আনতে শুক্রবার বিকেল ৪টার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুন রওনা হয়। মিয়ানমার পৌঁছে আনুষ্ঠানিকতা শেষে ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশে রওনা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, আহত আরোহীরা মিয়ানমারের দুটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের সবাইকে ছাড়পত্র দেয়া হয়েছে। আহত আরোহীদের মধ্যে অনেকে মিয়ানমারে চাকরি ও ব্যবসা করেন। তাই যেসব যাত্রী ফিরে আসতে চেয়েছেন তাদেরই দেশে ফিরিয়ে আনা হয়েছে।

প্রসঙ্গত, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের ফ্লাইটটি (বিজি ০৬০) বুধবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ইয়াঙ্গুনে অবতরণের সময় বৈরি আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে যায় বিমানটি।

যদিও দুর্ঘটনায় যাত্রীসহ ৩৩ আরোহীর সবাই প্রাণে বেঁচে যান। এদের মধ্যে দুজন পাইলট ও দুজন কেবিন ক্রু ছিলেন। আহতদের মধ্যে ১৯ জনকে ইয়াঙ্গুনের নর্থ ওক্কালাপা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ যাত্রীর মধ্যে ১৫ জন বাংলাদেশি, পাঁচজন চীনা, তিনজন মিয়ানমার, দুজন ব্রিটিশ নাগরিক। এ ছাড়া ডেনমার্ক, ফ্রান্স, কানাডা ও ভারতের একজন করে যাত্রী ছিলেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!