পঞ্চম বারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি প্রদীপ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২:১২ অপরাহ্ণ | 378 বার

পঞ্চম বারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি প্রদীপ

কক্সবাজার জেলারও সেরা ওসি হয়েছেন টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ। বুধবার ২৪ এপ্রিল কক্সবাজার পুলিশ লাইনে অনুষ্ঠিত জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা বিষয়ক মাসিক কল্যাণ সভায় কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন জেলার সেরা ওসি’র সম্মাননা ওসি প্রদীপ কুমার দাশের হাতে তুলে দেন।

এনিয়ে পঞ্চম বারের মতো জেলার সেরা ওসি’র সম্মাননা পেলেন প্রদীপ কুমার দাশ।

এসময় কল্যান সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আদিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাহিয়ান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল হক, সহকারী পুলিশ সুপার (সদর) সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মহেশখালী (সার্কেল) রতন কুমার দাশ গুপ্ত, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, জেলার সকল ওসি সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে পুলিশের চট্রগ্রাম রেঞ্জেও চতুর্থ বারের মতো শ্রেষ্ঠ ওসি’র সম্মাননা পেয়েছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ।

থানা পর্যায়ে সর্বোচ্চ মাদক উদ্ধার, অবৈধ অস্ত্র উদ্ধার, ওয়ারেন্ট তামিল, মাদক ব্যবসায়ী গ্রেফতার, ইয়াবাবাজদের আত্মসমর্পণে উদ্বুদ্ধকরণ ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাফল্যজনক ভূমিকা রাখায় টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশকে সেরা ওসি’র এই সম্মাননা স্মারক প্রদান করা হয়।

২০১৮ সালের ১৯ অক্টোবর টেকনাফ মডেল থানায় যোগদান করেন ওসি প্রদীপ কুমার দাশ। তিনি যোগদানে পর টেকনাফকে মাদকমুক্ত করবেন বলে জোরালোভাবে ঘোষনা দিয়েছিলেন। তাঁর যেমন হুংকার তেমন কাজ। তাঁর ৭ মাসের দায়িত্বপালনকালীন সময়ে বিপুল পরিমান ইয়াবা ও অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। টেকনাফ মডেল থানায় যোগ দেয়ার পূর্বে তিনি কক্সবাজার জেলার মহেশখালী থানা, উখিয়া থানা, কক্সবাজার সদর মডেল থানা, চট্টগ্রামের পতেঙ্গা থানা, পাঁচলাইশ থানা ও বায়েজিদ বোস্তামি থানায় কর্মরত ছিলেন।

১৯৯৬ সালে চাকুরীতে যোগদান করা এই পুলিশ কর্মকর্তা চাকুরী জীবনে সাহসিকতায় বীরত্বপূর্ণ অবদানের জন্য দুইবার পুলিশ বিভাগের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পুরস্কার বিপিএম পদক পেয়েছেন।

জাতীয় পুলিশ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি ওই সম্মানজনক রাষ্ট্রীয় পুরস্কার গ্রহন করে কক্সবাজার জেলা পুলিশকে গৌরবান্বিত করেন। তিনি আইজিপি ব্যাচ পেয়েছেন দুই বার। পেয়েছেন জাতীয় শান্তি রক্ষা পদকও।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!