এইমাত্র পাওয়া

x

নিথর দেহে বাড়ি ফিরেছে জায়ান

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ৩:১৫ অপরাহ্ণ | 228 বার

নিথর দেহে বাড়ি ফিরেছে জায়ান

নিথর দেহে বাড়ি ফিরেছে জায়ান চৌধুরী। শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ বুধবার (২৪ এপ্রিল) দুপুর দেড়টায় বনানীর দুই নম্বর রোডের ৯ নম্বর বাসায় পৌঁছেছে।

এর আগে জায়ানকে বহনকারী শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ইউএল ১৮৯ নম্বর ফ্লাইটটি দুপুর পৌনে ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার আব্দুল্লাহ আল ফারুক এই তথ্য নিশ্চিত করেন। পরে দুপুর ১টা ৮ মিনিটে মরদেহ নিয়ে বনানীর বাসভবনের পথে রওনা দেন জায়ানের স্বজনরা। শ্রীলঙ্কা থেকে আসা নিথর জায়ানকে গ্রহণ করতে বিমানবন্দরে ছিলেন তার নানা শেখ সেলিমসহ পরিবারের অন্য সদস্যরা।

রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় চারটি গির্জায় প্রার্থনারতদের ওপর বোমা হামলা চালানো হয়। পাশাপাশি তিনটি অভিজাত হোটেলে ও একটি বাড়িতেও বোমা হামলা চালানো হয়। ওই হামলাগুলোর একটিতেই প্রাণ হারায় আট বছরের শিশু জায়ান।

সূত্রে জানা যায়, শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন। তারা কলম্বোর পাঁচ তারকা হোটেল সাংগ্রিলায় উঠেছিলেন। সকালে বড় ছেলে জায়ান চৌধুরীকে নিয়ে হোটেলে নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স। একই সময়ে ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেল কক্ষে অবস্থান করছিলেন আমেনা সুলতানা সোনিয়া।

ইস্টার সানডের ওই সকালে যে তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা চালানো হয়, তার মধ্যে ছিল হোটেল সাংগ্রিলাও। জায়ানকে নিয়ে প্রিন্স যখন নাস্তা করতে নেমেছিলেন, হামলাটি ঠিক সেই সময়ই ঘটে। তাতে আহত হয়েছে এখন হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন প্রিন্স। আর জায়ান ঘটনাস্থলেই মারা যায়। জায়ানের মৃত্যুর খবর দেশে পৌঁছালে চারদিকে শোকের ছায়া নেমে আসে।

হামলার তিনদিন পর জায়ানের মরদেহ দেশে এসে পৌঁছালেও তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স এখনো শ্রীলঙ্কায় চিকিৎসাধীন রয়েছেন। তার মাও বাবার সঙ্গে শ্রীলঙ্কায় রয়ে গেছেন।

এদিকে শেখ সেলিমের বনানীর ৯ নম্বর রোডের বাড়িতে চলছে শোকের মাতোম। জায়ানের আত্মার শান্তি কামনায় সকাল থেকেই কোরআন তেলাওয়াত করা হচ্ছে। জানাজার জন্য নির্ধারিত চেয়ারম্যান বাড়ি মাঠেও নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

প্রবেশের জন্য তিন গেটেই রাখা হয়েছে ডিজিটাল সিকিউরিটি ব্যবস্থা। পাশাপাশি প্রচুর মানুষের সমাগমের কথা মাথায় রেখে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা রাখা হয়েছে। এই বিষয়ে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!