ভুটানের প্রধানমন্ত্রী যখন বাংলাদেশে ছাত্র

নিজের ক্যাম্পাসে পহেলা বৈশাখ উদযাপনে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী

শনিবার, ১৩ এপ্রিল ২০১৯ | ৯:১৯ অপরাহ্ণ | 320 বার

নিজের ক্যাম্পাসে পহেলা বৈশাখ উদযাপনে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী
ভুটানের প্রধানমন্ত্রী যখন বাংলাদেশে ছাত্র

পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) উপলক্ষে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোতে শেরিং। এই প্রতিষ্ঠানের ২৮তম ব্যাচের শিক্ষার্থী হিসেবে ১৯৯৮ সালে এমবিবিএস ও পরে সার্জারিতে এফসিপিএস সম্পন্ন করেছেন তিনি। পরবর্তী সময়ে দেশে ফিরে রাজনীতিতে নেমে গত বছর ভুটানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন ডা. লোতে। নববর্ষের উৎসবে তার যোগদানকে কেন্দ্র করে বাড়তি উচ্ছ্বাস সৃষ্টি হয়েছে ক্যাম্পাসে। ঝলমলে রঙিন সাজে সাজানো হয়েছে চারপাশ। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

জানা গেছে, ডা. লোতে শেরিং হেলিকপ্টারে করে ঢাকা থেকে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববদ্যালয় ক্যাম্পাসের হেলিপ্যাডে অবতরণ করবেন। পহেলা বৈশাখের আয়োজনে যোগদান ও দুপুরের আহার শেষে ফের ঢাকায় ফিরবেন।

এই প্রসঙ্গে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন জানান, ভুটানের প্রধানমন্ত্রীর এই সফরে তার স্ত্রীসহ ভুটান রাজপরিবারের ২২ সদস্যের যোগ দেওয়ার কথা রয়েছে। তিনি এই প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী। তার আগমনে ময়মনসিংহ মেডিক্যালের প্রাক্তন ও নবীন শিক্ষার্থীসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা আবেগাপ্লুত, উচ্ছ্বসিত।

ডা. লোতে শেরিংকে বরণ করতে সাজানো হয়েছে মেডিক্যাল কলেজ প্রাঙ্গণ

ডা. লোতে শেরিংয়ের ব্যাচমেট অধ্যাপক ডা. মো. রুহুল কদ্দুছ রূপম জানান, হাসিখুশি ও মিশুক প্রকৃতির ডা. লোতে শুধু পড়ালেখাতেই নয়, খেলাধুলা ও আনন্দ আয়োজনেও সহপাঠীদের মাতিয়ে রাখতেন। ফুটবল খেলতেন। বনভোজনে লাকড়ি দিয়ে রান্না পর্যন্ত করেছেন।

কর্মসূচি প্রসঙ্গে আরও জানা গেছে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের স্মৃতিবিজড়িত জায়গাগুলো ঘুরে দেখবেন ডা. লোতে শেরিং। নিজের ২৮তম ব্যাচের প্রাক্তন সহপাঠীদের সঙ্গে আলাদাভাবে আড্ডা দেবেন কলেজ ক্যাম্পাসের ২ নম্বর গ্যালারিতে। এছাড়া মেডিক্যাল কলেজের অডিটরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেবেন তিনি।

প্রসঙ্গত, চার দিনের সফরে ঢাকায় এসেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোতে শেরিং। শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৮টা ৮ মিনিটে তাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে শেরিংকে উষ্ণ অভ্যর্থনা জানান।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!