নাফনদীতে পাওয়া গেল ৭ লাখ ইয়াবা

শনিবার, ২৭ জুলাই ২০১৯ | ১০:৪৪ পূর্বাহ্ণ | 307 বার

নাফনদীতে পাওয়া গেল ৭ লাখ ইয়াবা

টেকনাফের নাফ নদীতে কোস্টগার্ড অভিযান চালিয়ে সাত লাখ ইয়াবা উদ্ধার করেছে; এসময় জব্দ করা হয়েছে ইয়াবা বহনের কাজে ব্যবহৃত একটি নৌকা। শুক্রবার ভোর রাতে টেকনাফ সদর ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদিয়া এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ড টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার মো. সোহেল রানা। তবে পাচারকারির পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

লে. কমান্ডার সোহেল বলেন, শুক্রবার ভোর রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে কোস্টগার্ডের একটি দল টেকনাফের নাফ নদীর জালিয়ারদিয়া এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে হস্তচালিত একটি নৌকা যোগে ৩/৪ জন লোককে আসতে দেখে সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়।

“ এসময় পাচারকারিরা না থেমে দ্রুত নৌকা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিলে পাচারকারিরা নৌকা ফেলে নদীতে লাফ দিয়ে মিয়ানমারের জলসীমা অতিক্রম করে পালিয়ে যায়। পরে নৌকাটি তল্লাশী করে পাওয়া যায় একটি বস্তা। বস্তাটি খুলে পাওয়া যায় ৭ লাখ ইয়াবা। পাচার কাজে ব্যবহৃত নৌকাটি জব্দ করা হয়েছে। ”

কোস্টগার্ডের স্টেশন ইনচার্জ বলেন, “ দীর্ঘদিন ধরে নাফ নদীতে মাছ ধরা বন্ধ ছিল। সম্প্রতি মাছ ধরার সরকারি নির্দেশনা প্রত্যাহার করে নেয়ায় পাচারকারিরা ইয়াবার চালান আনার চেষ্টা চালাচ্ছে। ”

উদ্ধার করা ইয়াবাগুলো টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লে. কমান্ডার সোহেল।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!