এইমাত্র পাওয়া

x

পেকুয়ায় ওপেন হাউজ ডে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার

`দেশে চোর ডাকাত ও চাঁদাবাজ থাকবে না’

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ | ৩:২০ পূর্বাহ্ণ | 63 বার

`দেশে চোর ডাকাত ও চাঁদাবাজ থাকবে না’

সরকারের নির্দেশে প্রশাসন এখন হার্ডলাইনে। এক এক করে সব অপরাধীদের ধরা হচ্ছে। দেখবেন দেশে আর কোন চোর ডাকাত ও চাঁদাবাজ থাকবে না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে পেকুয়া থানা পুলিশের উদ্যোগে আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত এ সভার সভাপতিত্ব করেন পেকুয়া থানার ওসি কামরুল আজম। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী মোহাম্মদ মতিউল ইসলাম।

সভায় প্রধান অতিথি অতিরিক্তি পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইনের উদ্দেশ্যে পেকুয়ার সমসাময়িক বিষয় নিয়ে প্রশ্ন করেন পেকুয়া জিএমসির সাবেক প্রধান শিক্ষক এম শাহাজাহান চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার ছাবের আহমদ, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম, পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মুজিবুর রহমান, উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী, শিলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হোছাইন, টইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম, পেকুয়া উপজেলা আ’লীগ নেতা কাজিউল ইনসান, বশির মল্লিক, করিয়াদিয়া এলাকার সিরাজুল মোস্তফা, জিয়াবুল হক জিকু, পেকুয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, পেকুয়া উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি সুমন বিশ্বাস, শ্রমিকলীগ নেতা হুমাইন কবির ও উজানটিয়া ইউনিয়ন আ’লীগ নেতা নাসির উদ্দিন।

উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী, আ’লীগ নেতা সিরাজুল মোস্তফা, যুবলীগ নেতা জিয়াবুল হক জিকুর প্রশ্নের উত্তরে প্রধান অতিথি মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, চোর ডাকাত আর মাদকের আস্তানা ধ্বংস করা হবে। চাঁদাবাজি ও জুয়া বন্ধ করা হবে। এব্যাপারে পুলিশ প্রশাসন জিরো টলারেন্সে রয়েছে।

পেকুয়া উপজেলা পুজা উৎযাপন পরিষদের সভাপতি সুমন বিশ্বাসের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। নির্ভয়ে সংখ্যালঘুরা তাদের ধর্মীয় কর্মকান্ড পরিচালনা করবে।

পেকুয়া উপজেলা আ’লীগ নেতা ও শিলখালীর বাসিন্দা বশির মল্লীকের প্রশ্নের জবাবে সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম বলেন, ইতিমধ্যে পেকুয়ায় ধর্ষণের অভিযোগ বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে বেশিরভাগ পারিবারিক বিরোধ নিয়ে সংগঠিত হচ্ছে বলে তদন্তে বেরিয়ে আসছে। মিথ্যাভাবেও বেশ কিছু অভিযোগ দায়েরও হচ্ছে। তদন্তে ধর্ষণের বিষয় গুলো মিথ্যা প্রমাণ হলে, বাদির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আর প্রকৃত ঘটনায় কোন আসামী ছাড় পাবেনা।

প্রতিটি পাড়া মহল্লার ছোট ছোট দোকানে মদ আর জুয়ার আসর বসে- শাহাজাহান চৌধুরীর প্রশ্নের এমন প্রশ্নের জবাবে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে। তবে এতে এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন।
উজানটিয়ার বাসিন্দা নাসির উদ্দিন পেকুয়ায় অস্ত্রের ব্যবহার বৃদ্ধি পাওয়ার কথা জানালে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, পেকুয়ায় অস্ত্রের ব্যবহার অনেকাংশে কমে গেছে। বেশ কয়েকটা অস্ত্র উদ্ধারের পাশাপাশি জড়িত কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিনিয়ত দাগী আসামীদের গ্রেপ্তার করা হচ্ছে।

পেকুয়া থানার ওসিসহ সকল পুলিশ সদস্যদের উদ্দশ্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন আরো বলেন, বর্তমান সময়ে আপনারা অপরাধীদের বিরুদ্ধে এ্যাকশনে যেতে না পারলে, আর কখনো পারবেন না। আর নিরহ কোন মানুষ যাতে মিথ্যা মামলায় হয়রানী না হয় সেদিকে লক্ষ্য রাখবেন। আপনারা সৎ ও সাহসিকতার মধ্য দিয়ে কাজ করেন, প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তারা আপনাদের সাথে থাকবে।

কমিউনিটি পুলিশিং প্রসঙ্গে ইকবাল হোসাইন বলেন, প্রতিটি ওয়ার্ডে কমনিউটি পুলিশিং কার্যক্রম সচল থাকলে অপরাধ অনেকাংশে কমে যাবে। ওয়ার্ড পর্যায়ের অপরাধ দ্রুত প্রশাসনকে অবগত করলে ব্যবস্থা নিতে সুবিধা হয়। একইসাথে বড় অপরাধ কমানো যাবে।
উক্ত সভায় আরো বক্তব্য দেন কমনিউটি পুলিশ পেকুয়া উপজেলা শাখার সভাপতি ও কক্সবাজার জেলা আ’লীগের উপদেষ্টা এডভোকেট কামাল হোসেন, পেকুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, পেকুয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম প্রমূখ।

আবরারের মৃত্যু আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়ে গেল – ইশতিয়াক আহমেদ
দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!