দানবীয় স্মার্টফোন!

বুধবার, ০১ মে ২০১৯ | ৮:৪৮ অপরাহ্ণ | 253 বার

দানবীয় স্মার্টফোন!

সম্প্রতি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (২০১৯) সবচেয়ে বড় আকর্ষণগুলোর মধ্যে ছিল ৫জি ইন্টারনেট এবং ফোল্ডেবল স্মার্টফোন। তবে আরও একটি আকর্ষণীয় বিষয় ছিল ‘এনার্জাইর ম্যাক্স পাওয়ার ১৮-কে’ স্মার্টফোন।

বৃহৎ নামের এই ফোনটি আকৃতির দিক থেকেও বিশাল। এর বিশাল আকৃতি হওয়ার কারণে রয়েছে ১৮ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।

প্রাথমিকভাবে গ্রাহকদের মাঝে ফোনটি নিয়ে ব্যাপক আগ্রহ দেখা গেলেও পরবর্তীতে এর সাইজ নিয়ে অখুশি স্মার্টফোন ব্যবহারকারীরা। কেননা একটি স্মার্টফোনের আকৃতি এমন হওয়ায় অনেকটা বেমানান মনে করা হচ্ছে ‘পি-১৮ কে’ ফোনটিকে।

তবে ফোনটি বাজারে ছাড়া নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। কারণ প্রতিষ্ঠানটি (অ্যাভিনির টেলিকম) গণতহবিলের জন্য একটি ক্যাম্পেইন করে। যেখানে তাদের লক্ষ্যমাত্রা ছিল ১.২ মিলিয়ন মার্কিন ডলার কিন্তু পরবর্তীতে তাদের আশানুরূপ লক্ষ্যমাত্রায় পৌঁছাতে পারেনি প্রতিষ্ঠানটি।

অ্যাভিনির টেলিকম জানায়, প্রাথমিকভাবে মানুষের মাঝে ব্যাপক আগ্রহ দেখা যায় কারণ একটি স্মার্টফোনেই তারা পাচ্ছেন শক্তিশালী পাওয়ার ব্যাকাপের সাথে যা পাওয়ার ব্যাংক হিসেবে ব্যবহার করার সুবিধা।

কি ছিল এই দানবীয় স্মার্টফোনটিতে?

ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে এতে ব্যবহার করা হয়েছে ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি। আর বেজেললেস বডির এই ফোনটির উপরে রয়েছে স্টাইলিশ ট্রেন্ডি পপআপ সেলফি ক্যামেরা।

১৮ হাজার মিলি অ্যাম্পিয়ারের এই বিশাল ফোনটিকে চার্জ করতে ব্যবহার করা হয়েছে ইউএসবি সি-পোর্ট। যা ফুল চার্জ হতে সময় নেবে ৮ঘণ্টা এবং এক চার্জেই দীর্ঘ সময় ধরে চলবে এই ফোনটি।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!