টেকনাফ স্থলবন্দরে লক্ষ্য মাত্রার চেয়ে ৫ কোটি সাড়ে ৫৫ লাখ টাকার কম রাজস্ব আদায়

সোমবার, ০১ জুন ২০২০ | ৪:৪৩ অপরাহ্ণ | 28 বার

টেকনাফ স্থলবন্দরে লক্ষ্য মাত্রার চেয়ে ৫ কোটি সাড়ে ৫৫ লাখ টাকার কম রাজস্ব আদায়

টেকনাফ স্থল বন্দরে গত মে মাসে মিয়ানমার থেকে পেয়াঁজ আমদানির পাশাপাশি ছোলা, আদা, শুঁটকি ও হিমায়িত মাছ আমদানি করে। ৭ কোটি ৯৯ লাখ ৬৯ হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে। যা মাসিক লক্ষ্যমাত্রার চেয়ে ৫ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার টাকা কম।

সোমবার ১ জুন রাজস্ব আদায়ের এমন তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ স্থল বন্দরের শুল্ক কর্মকর্তা আবছার উদ্দিন। তিনি বলেন, ২০১৯-২০ অর্থ বছরের গত মে মাসে ১৫০টি বিল অব এন্ট্রির মাধ্যমে ৭ কোটি ৯৯ লাখ ৬৯ হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে। এ মাসে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক মাসিক লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ১৩ কোটি ৫৫ লাখ ২৫ হাজার টাকা। যা মাসিক লক্ষ্যমাত্রার চেয়ে ৫ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার টাকা কম আদায় হয়েছে। এতে মিয়ানমারের পণ্য আমদানি হয়েছে ৩৪ কোটি ৯২ লাখ ৩৪ হাজার টাকার।

এছাড়া গত মাসে শাহপরীরদ্বীপ করিডোরে ১ হাজার ২৮১ টি গরু, ৮৫৩ টি মহিষ আমদানি করে ১০ লাখ ৬৭ হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে।

অপরদিকে মিয়ানমারে রফতানি হয়েছে ২৭টি বিল অব এক্সপোর্টের মাধ্যমে ৮৫ লাখ ৫২ হাজার টাকার দেশি পণ্য।

তিনি আরো বলেন, মে মাসে মিয়ানমার থেকে পণ্য আমদানি কম হওয়ায় টার্গেটের চেয়ে কম রাজস্ব আদায় হয়েছে। করোনাভাইরাসের প্রভাব বন্দরেও পড়েছে। শুধু মাত্র নিত্য পণ্য আমদানির লক্ষ্যে সীমিত আকারে বন্দর চালু রাখা হয়েছে। এই ভাইরাসের প্রভাব কেটে না যাওয়া পর্যন্ত আমদানি ও রফতানি স্বাভাবিক হওয়ার সম্ভবনা কম।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!