টেকনাফ পৌরসভার পৌনে ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০ | ১২:৪০ অপরাহ্ণ | 6 বার

টেকনাফ পৌরসভার পৌনে ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

টেকনাফ পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের ৪৭ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে পৌর ভবনের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ২০২০-২০২১ অর্থ বছরের প্রস্তাবিত এবং ২০১৯-২০২০অর্থ বছরের সংশোধিত এই বাজেটটি ঘোষণা করা হয়েছে।
প্রস্তাবিত বাজেটে দেখা যায়, রাজস্ব খাতে ৫কোটি ৭০লাখ ৩৩ হাজার ৩৯৯ টাকা, উন্নয়ন খাতে ৪২ কোটি ১৫ লাখ টাকা এবং সার্বিক বাজেট উদ্ধৃত্ত ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা ধরা হয়েছে।
বাজেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টেকনাফ পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম।
বাজেটে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মুহিউদ্দিন ফয়েজী।
এতে স্যানিটেশন, পানি সরবরাহ, যানযট, হাট বাজার ও পরিষ্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উপর গুরুত্বারোপ করা হয়।
বাজেট বক্তব্যে মেয়র মোহাম্মদ ইসলাম বলেন,আমি মেয়র নই, আমি আপনাদের সেবক। এই পৌরসভার উন্নয়নমুখী কাজ গুলো সঠিকভাবে পরিচালনা করার জন্য আমি সর্বস্তরের জনগনের সহযোগিতা চাই। এই পৌরসভা এখন ‘এ’ গ্রেডে উন্নীত হয়েছে।সকলের প্রচেষ্টায় এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।
তিনি আরো বলেন, স্থানীয় জনগণের সহযোগিতা ছাড়া পৌরসভার কোন উন্নয়ন আশা করা যায় না। সবাই ঐক্যবদ্ধ ভাবে সহযোগিতা করার জন্য এগিয়ে আসলে এই পৌরসভাকে দেশের একটি মডেল পৌরসভায় রূপান্তর করতে বেশি দিন সময় লাগবে না। জীবনের শেষ বেলায় এসে পৌরসভার উন্নয়নের মাধ্যমে আমি আপনাদের সেবা করে পরজীবনে পাড়ি দিতে চায়।
বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টেকনাফ পৌরসভা প্যানেল মেয়র-১ মাওলানা মুজিবুর রহমান, প্যানেল মেয়ের-২ আব্দুল্লাহ মনির, ৩নং ওয়ার্ড কাউন্সিলর এহেতামাশুল হক বাহদুর, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর হোসেন আহমদ, মহিলা কাউন্সিলর (সংরক্ষিত-৭,৮,৯) নাজমা আলম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর, সদ্য যোগদানকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, প্রধান সহকারী মোর্রশেদুল ইসলাম, হিসাব রক্ষক মো.সৈয়দ হোসেন, অফিস সহকারী ওসমানুল কবির, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, আওয়ামীলীগ নেতা মোঃ আলমগীর।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!