টেকনাফে ২০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস : ৫০০ কেজি মাছ জব্দ

বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | ২:২৩ অপরাহ্ণ | 84 বার

টেকনাফে ২০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস : ৫০০ কেজি মাছ জব্দ

টেকনাফে বিভিন্ন মৎস্য ঘাটে অভিযান চালিয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় ৫০০ কেজি বিভিন্ন প্রকারের মাছ জব্দ করা হয়েছে।

বুধবার বেলা ১১ টা থেকে বিকেলে৫টা পর্যন্ত টেকনাফ কোষ্টগার্ডের সহযোগিতায় মৎস্য বিভাগের উদ্যোগে উপজেলার আটটি মৎস্য ঘাটে অভিযান চালিয়ে কারেন্ট জাল ও মাছ গুলো জব্দ করা হয়। এ অভিযানে নেতৃত্বে দেন টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.দেলোয়ার হোসেন।

টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ক্রাস্টাসিয়ান্স ধরা নিষিদ্ধ কার্যক্রম বাস্তবায়নলক্ষে কোষ্টগার্ডের সহায়তায় উপজেলার বিভিন্ন মৎস্য ঘাটে অভিযান চালিয়ে ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ ৫০০ কেজি বিভিন্ন প্রকারের মাছ জব্দ করা হয়। পরে স্ব স্ব এলাকায় জব্দ করা জালগুলো পুঁড়িয়ে ধ্বংস করা হয়েছে। জব্দ করা মাছগুলো গরীব লোকজনের কাছে বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, জব্দকৃত জালের আনুমানিক মূল্য ৬ লাখ টাকা। উপজেলার বিভিন্ন মৎস্য ঘাট এলাকা গুলোতে জেলেদের লিফলেট বিতরণ, উঠান বৈঠক ও মাইকিং করে সচেতনতা করা হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ মামুন সহ অন্যান্যরা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!