টেকনাফে বিজিবি’র এক মাসের অভিযানে সাড়ে ১০ কোটি টাকার ইয়াবা চোরাই পন্য সহ আটক ৫

মঙ্গলবার, ০২ জুন ২০২০ | ২:২৪ অপরাহ্ণ | 78 বার

টেকনাফে বিজিবি’র এক মাসের অভিযানে সাড়ে ১০ কোটি টাকার ইয়াবা চোরাই পন্য সহ আটক ৫

টেকনাফ সীমান্তে মে মাসে বিজিবির অভিযানে ১০ কোটি ৫২ লাখ ৪২ হাজার ৭শ’ ২১ টাকার ইয়াবা ও চোরাই পন্য উদ্ধার করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় বন্দুক যুদ্ধে এক মাদক পাচারকারী নিহত ও ৫ জনকে আটক করা হয়। ১৪টি মামলা দায়ের করা হয়েছে।

টেকনাফ ২ বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান জানান, মে মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ৩ লাখ ৪০ হাজার ৬২৩ ইয়াবা জব্দ করা হয়। ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১০ কোটি ২১ লাখ ৪৬ হাজার ৯শ’ টাকা। এই সব ইয়াবা, জব্দের ঘটনায় বন্দুকযুদ্ধে এক পাচারকারী নিহত ও আট মামলায় ৫ জনকে আটক করা হয়। বিজিবি সীমান্ত ও চেকপোস্ট থেকে ৩৪ হাজার টাকা মূল্যের ২ কেজি গাঁজা, ১৬ বোতল মিয়ানমার মদ, ১২ বোতল লেজার বিয়ার জব্দ করা হয়। এতে তিনটি মামলায় দায়ের করা হয়েছে। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩০ লাখ ৩ হাজার ৮শ’ ২১টাকা মূল্যের চোরাই পন্য জব্দ করা হয়েছে। দুইটি মামলা দায়ের করা হয়েছে। কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, বিজিবির জওয়ানরা সীমান্তে অভিযান চালিয়ে দেশী তৈরি একটি বন্দুক, দুটি রাউন্ড কার্তুজের খালী খোসা ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করছেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!