টেকনাফে বিজিবি’র অভিযানে এক মাসে ৭ কোটি সাড়ে ৮৯ লাখ টাকার ইয়াবা ও চোরাই পন্য উদ্ধার

শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯ | ২:৪৯ অপরাহ্ণ | 91 বার

টেকনাফে বিজিবি’র অভিযানে এক মাসে ৭ কোটি সাড়ে ৮৯ লাখ টাকার ইয়াবা ও চোরাই পন্য উদ্ধার

টেকনাফ সীমান্তে সেপ্টেম্বর মাসে বিজিবির অভিযানে ৭ কোটি ৮৯ লাখ ৪৯ হাজার ৭১০ টাকার ইয়াবা, অস্ত্র, কার্তুজ, মাদকদ্রব্য ও চোরাই পন্য উদ্ধার করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় ৩৮টি মামলায় ২৩ জনকে আটক করে মামলা দায়ের করা হয়েছে এবং ইয়াবা উদ্ধারের ঘটনায় আটজন নিহত হয়।

টেকনাফ ২ বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান জানান, গত সেপ্টেম্বর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ২ লাখ ৬০ হাজার ৩৩৭ টি ইয়াবা জব্দ করা হয়। এতে মালিকসহ ১ লাখ ৪৪ হাজার ৮৭৫ টি এবং মালিক বিহীন ১ লাখ ১৫ হাজার ৪৬২ টি ইয়াবা ছিল। এই সব ইয়াবার আনুমানিক মূল্য ৭ কোটি ৮১ লাখ ১ হাজার ১শ’ টাকা বলে জানায়। এই সব ইয়াবা জব্দের ঘটনায় ৩০টি মামলায় ২৩জনকে আটক করা হয় এবং ইয়াবা উদ্ধারের ঘটনায় চারজন নিহত হয়েছে। অপর দিকে ২০ হাজার টাকার মূল্যমানের ৫০ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়। এসব জব্দের ঘটনায় ১টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮ লাখ ২৮ হাজার ৬১০ টাকা মূল্যের চোরাই পন্য জব্দ করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় ৫টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, বিজিবির জওয়ানরা সীমান্তে অভিযান চালিয়ে দেশী তৈরি ৩টি অস্ত্র ও ৫টি কার্তুজ ও ৫টি ধারালো কিরিচ জব্দ করা হয়। এসব জব্দের ঘটনায় চারজন নিহত হয়েছে। ২টি মামলায় কাউকে আটক করা হয়নি। তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করছেন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!