টেকনাফে বিজিবি’তে সংযোজিত হলো অস্ত্র সজ্জিত অত্যাধুনিক দুটি জলযান

শনিবার, ০৬ জুন ২০২০ | ৯:২৬ পূর্বাহ্ণ | 60 বার

টেকনাফে বিজিবি’তে সংযোজিত হলো অস্ত্র সজ্জিত অত্যাধুনিক দুটি জলযান

টেকনাফের সীমান্তে নদীপথ সুরক্ষিত রাখতে ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)তে সংযোজিত হয়েছে অস্ত্র সজ্জিত অত্যাধুনিক দ্রুত গতি সম্পন্ন ইন্টারসেপটোর দু’টি জলযান।

শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক ইচ্ছা ও প্রত্যক্ষ নির্দেশনায় সিলভার ক্রাফট ৪০ মডেলের এই রিইনফোর্সড পলিমারের তৈরি ৪০ ফুট দীর্ঘ ৭৫০ হর্স পাওয়ারের তিন ইঞ্জিনের প্রতিটি জলযান ৩৩ জন ধারণ ক্ষমতা সম্পন্ন ঘন্টায় ৩৫ নটিকাল মাইল ও ৬৫ কিলোমিটার গতির অস্ত্র সজ্জিত অত্যাধুনিক দুটি জলযান টেকনাফ ২ ব্যাটালিয়নে সংযোজিত হয়েছে। এই জলযান দূর্যোগপূর্ণ আবহাওয়ায় চলাচলে সক্ষম। অবৈধ অনুপ্রবেশ, মানবপাচার, ইয়াবাসহ বিভিন্ন মাদক পাচার রোধ ও চোরাচালান বন্ধে প্রতিবেশী রাষ্ট্রের সীমান্তরক্ষী বাহিনীর সাথে শক্তির ভারসাম্য বজায় রাখতে আগ্নেয়াস্ত্রে সজ্জিত দ্রুতগতির এই জলযান বিজিবির সক্ষমতা বহুলাংশে বৃদ্ধি করবে। সেন্টমার্টিন দ্বীপ সুরক্ষা নিশ্চিত কল্পে ব্যাটলিয়ানের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাক টহল আরো জোরদার করার জন্য ও সীমান্তে নদীপথ সুরক্ষিত রাখতে যে কোন ধরনের অপতৎপরতা রোধে এই জলযান ব্যবহৃত হবে।

তিনি আরো বলেন, উন্নত প্রযুক্তির স্যাটেলাইট ন্যাভিগেশন রাডার আধুনিক সোনার সিস্টেম, আরো অত্যাধুনিক সরঞ্জাম এবং এই জলযান নিজস্ব অবস্থান হতে ৫০ কিলোমিটার দূরত্বে শত্রুর জলযান অবস্থান নিশ্চিত করতে পারেন। দুইজন মুমূর্ষু রোগী পরিবহনেরও ব্যবস্থা রয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!