টেকনাফে করোনা জয় করে বাড়ি ফিরলেন তিনজন

শনিবার, ০৯ মে ২০২০ | ২:৩১ অপরাহ্ণ | 63 বার

টেকনাফে করোনা জয় করে বাড়ি ফিরলেন তিনজন

টেকনাফে করোনা ভাইরাসে আক্রান্ত নারী চিকিৎসক সহ তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকা এক নারী চিকিৎসক ও রামু ডেডিকেটেড হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন দুইজনকে কর্তৃপক্ষ ছাড়পত্র দেয়।

এ বিষয়টি নিশ্চত করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.টিটু চন্দ্র শীল বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নাঈমা সিফাত গত ৩০ এপ্রিল থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। ২৫এপ্রিল করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর প্রথম চারদিন টেকনাফের চিকিৎসক কোয়ার্টারে সেল্ফ আইসোলেশন ছিলেন তিনি। করোনাকে জয় করে চট্টগ্রাম শহরের পাঁচলাইশে নিজের বাড়ি ফিরেছেন ডা. নাঈমা সিফাত। তিনি ছিলেন কক্সবাজার জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়া প্রথম চিকিৎসক। এছাড়া অপরদিকে টেকনাফের আরো দুই করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া এলাকার মৃত আব্বাস আলীর ছেলে মোহাম্মদ হোসেন ও হোয়াইক্যং ইউনিয়নের খারাংঙ্গা ঘোনা এলাকার আলী হোসেনের ছেলে মোঃ ইদ্রিস। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে রামু ডেডিকেটেড হাসপাতাল আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন তারা। শুক্রবার সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরপর দুই থেকে তিনবার করোনা আক্রান্ত ব্যক্তিদের নমুনার পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় তাদের মেডিকেল ছাড়পত্র দেয়া হয়েছে। ছাড়পত্র পাওয়া তিনজনের মধ্যে একজন নারী চিকিৎসক দুইজন পুরুষ। উপজেলায় ১৮৭টি ঘর ও দোকানের লকডাউন প্রত্যাহার করে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, এ পর্যন্ত ৪৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার পর্যন্ত পাঁচজনের রিপোর্ট পজেটিভ এসেছে। বর্তমানে হোম কোয়ারান্টাইনে ৬৫০জন রয়েছে।

উল্লেখ্য, গত১৯ এপ্রিল ঢাকা কারওয়ান বাজার ফেরত উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া এলাকার মৃত আব্বাস আলীর ছেলে মোঃ হোসেন (৫৫) ,গত ২৩ এপ্রিল ঢাকা তাবলীগ থেকে ফেরত আসা হোয়াইক্যং ইউনিয়নের খারাংঙ্গা ঘোনা এলাকার বাসিন্দা আলী হোসেনের ছেলে মোঃ ইদ্রিস ও গত২৫এপ্রিল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ডা. নাঈমা সিফাত করোনায় আক্রান্ত হন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!